শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২২, ১১:১১ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন। নারীর রাজনৈতিক ক্ষমতায়নের এক উজ্জ্বল দৃষ্টান্ত তিনি।

আজ ঢাকায় প্রাপ্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে স্পীকার এ কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

ড.শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যখন মাসের পর মাস, বছরের পর বছর কারাগারে অন্তরীন থেকেছেন, তখন বেগম ফজিলাতুন নেছা ছাত্রলীগ ও আওয়ামী লীগকে ক্রান্তিলগ্নে নানা দিক নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধুকে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে পরামর্শ দিয়েছেন বঙ্গমাতা।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব সহ ১৫ আগস্টের কাল রাতে বর্বর হত্যাকান্ডে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে বঙ্গমাতার ওপর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত,কাজী নাবিল আহমদ এমপি ও মেহের আফরোজ।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে গোলাম মেরাজ, ডা. মাসুদ, শিল্পী রথিন্দ্রনাথ রায়, শহীদ হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জনাব শামসুদ্দিন আজাদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজ আইরিন পারভিন, প্রদীপ রঞ্জন কর ফাহিম রেজা নুর বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন