বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

কুয়াকাটায় এবার জেলের জালে ধরা পড়লো সেইল ফিশ

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১২:৫৩ পিএম

কুয়াকাটায় এবার জেলেদের জালে ধরা পড়লো ৪টি পাখি মাছ বা সেইল ফিশ। যা বিক্রি হয় ১৩ হাজার টাকায়। মঙ্গলবার রাতে আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে এই মাছ চারটি নিয়ে আসেন এফবি, মা-বাবার দোয়া ট্রলারের মাঝি আবু কালাম আকন তিনি বলেন, আমরা গভীর সাগরে ৭ দিন ফিশিং করে আসছি তিন দিনের দিন চারটি পাখি মাছ আমাদের জালে বাজে অনেক রোলিং তাই সাগরের টিকতে পারিনা পরে আমরা আলিপুর মৎস্য বন্দরে চলে আসি বন্দরের আল-আমীন নামের এক আড়ৎদার মাছগুলো কিনে রাখেন। মাছগুলো দেখতে অনেকে ভীড় জমায়।

স্থানীয় জেলে কালাম বলেন এই মাছের নাম আমরা জেলেরা গোল পাতা মাছ নাম বলি কেউ আবার বলে পাখি মাছ এই মাছ গুলো তেমন বেশি দেখতে পাই না যাও দুই একটা আমাদের জালে ধরা পড়ে তা আমরা বেশি টাকায় বিক্রি করি।

আড়ৎদার আল-আমীন জানান, এই মাছগুলো বেশ দ্রæত গতিসম্পন্ন তাই অনেকে পাখি নামেও চিনে থাকে। বছরের এই মৌসুমে মাছগুলো জেলেদের জালে ধরা পরে। বেশ সুস্বাদু হওয়ায় এই মাছের চাহিদা অনেক। মঙ্গলবারের মাছ চারটি ১৩ হাজার টাকায় কিনে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি, আশা করছি ভালো দাম পাবো।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, মাছগুলো খেতে বেশ সুস্বাদু হওয়ার দেশের বাইরে বেশ চাহিদা রয়েছে, এর ইংলিশ নাম সেইল ফিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন