শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মেঘনায় কোটি টাকার চিনি বোঝাই নৌযান ডুবি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৮:০৩ পিএম

বরিশালের হিজলা উপজেলার কাইসমার চর সংলগ্ন মেঘনা নদীতে ‘এমভি ফারহান-ফাহিম’ নামের কোটি টাকার চিনি বোঝাই একটি পণ্যবাহী নৌযান ডুবে গেছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে সাংবাদিকদের জানান, মাঝারি মানের ঐ কার্গোটি নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলায় যাবার পথে একটি ডুবোচরের সাথে ধাক্কা লেগে কাত হয়ে গেলে খোলের ভেতরে পানি উঠে নিমজ্জিত হয়। দুর্ঘটনার খবরে টহলরত নৌ-পুলিশের একটি টিম দ্রুত দূর্ঘটনাস্থলে নৌযানটির ৫ জনকে উদ্ধার করে।
নৌ-পুলিশের নৌযান সহ স্থানীয় জেলেদের নৌকার সাহায্যে ডুবন্ত নৌযানটি থেকে ৩শ বস্তার মতো চিনি উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে অবশিষ্ট প্রায় সাড়ে ৩ হাজার বস্তা চিনি সহ ট্রলারটি ডুবে গেছে বলে নৌ পুলিশ জানিয়েছে।
গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে কার্গোটি নারায়নগঞ্জের সোনারগাঁও থেকে চিনি বোঝাই করে ভোলার উদ্দেশ্যে যাত্রা রাতে চাঁদপুরে অবস্থান করে। বুধবার সকালে পুনরায় ভোলার উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল ১০টার দিকে মেঘনার কাইছমার ঘাট এলাকা অতিক্রমকালে ডুবোচরে ধাক্কা লেগে ডুবে যায়। কার্গোটিতে ভোলার হোসেন ট্রেডার্স-এর ফ্রেশ কোম্পানীর ৩ হাজার ৭২০ বস্তায় ১৮৬ টন চিনি ছিল। ১০-৮-২০২২.

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন