শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ে অনলাইন ক্লাসে যাচ্ছে শাবি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৭:২৮ পিএম

শতকরা ২০ ভাগ জালানী ও বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশনার আলোকে সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এর পাশাপাশি অনলাইন ক্লাসের শিডিউল অনুযায়ী সেদিন বিশ্ববিদ্যালয়ের পরিবহনও পুরোপুুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে এবং বাকি ৪ দিন সশরীরে ক্লাস চালু রাখা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পরিবহন উপদেষ্টা কমিটির সুপারিশের আলোকে আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিন ও বিভাগীয় প্রধানদের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় যা পরবর্তী কার্য সপ্তাহের বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে পরিবহন বৃহস্পতিবার পুরোপুরি বন্ধ থাকবে এবং অন্যান্য দিনেও কিছু পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে।

সভায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আন্তর্জাতিক সমস্যার কারণে সৃষ্ট জাতীয় এ সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। আমাদেরকে দেশপ্রেমের সাথে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এ বিশ্ববিদ্যালয় করোনা মহামারিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও বিশভাগ জ্বালানী ও বিদ্যুৎ সাশ্রয় করে তাদের পাশে থাকবো। তবে কোনকিছুতেই যাতে শিক্ষার্থীদের ক্ষতি না হয় সেব্যাপারে সজাগ থাকার জন্য বিভাগীয় প্রধান ও শিক্ষকদের প্রতি তিনি অনুরোধ করেন।

এ সময় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলামসহ ডিনবৃন্দ ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন