বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোটরসাইকেল দুর্ঘটনায় আইসিইউতে শাবি শিক্ষার্থী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৭:৪০ পিএম

ঘুরতে যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবি) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ( আইপিই) বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী। গতকাল বুধবার রাতে সিলেট এয়ারপোর্ট রোডে সহপাঠীদের সাথে ঘুরতে যাওয়ার পথে সহপাঠীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন তিনি। পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে নিবিড় পরিচর্যায় রয়েছেন।

বৃহস্পতিবার ( ১১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইপিই বিভাগের প্রধান প্রফেসর ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান এ তথ্য নিশ্চিত করেন।

প্রফেসর ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান বলেন, গতকাল রাত ১২ টা ১০ মিনিটে আমাকে ফোনে দুর্ঘটনার বিষয়ে জানানো হয়। তারা এয়ারপোর্টের দিকে যাচ্ছিলেন। সেখানে অসমান রাস্তায় যাওয়ার সময় সে ( আহত শিক্ষার্থী) বাইক থেকে ছিটকে পড়ে যায়। তবে অন্য কোনো গাড়ির সাথে কোনোরকম সংঘর্ষ হয়নি। আহত শিক্ষার্থীর একাধিক সহপাঠীর সাথে কথা বলে জানা যায়, মোটরসাইকেলে যাওয়ার সময় ভালোভাবে ধরে রাখতে ব্যর্থ হওয়ায় মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মাথা ও কোমরে আঘাত পান তিনি। পরে সেন্সলেস হয়ে গেলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বর্তমানে চিকিৎসাধীন নিউরোমেডিসিন বিভাগের একাধিক চিকিৎসক সূত্রে জানায়, দুর্ঘটনায় আহত শিক্ষার্থী মাথার বামপাশে আঘাতপ্রাপ্ত হওয়ার ফলে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে সে শিক্ষার্থীর। আহত অবস্থায় যখন রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মস্তিষ্কের তেমন সাড়া পাওয়া যাচ্ছিল না। পরীক্ষা করে ১৫ এর মধ্যে তার জিসিএস স্কোর পাওয়া যায় অর্ধেকেরও কম ( ৭)। আহত শিক্ষার্থীর বর্তমান অবস্থা সম্পর্কে ডা. সুকান্ত মজুমদার বলেন, এ ধরনের রোগীদের অবস্থা সম্পর্কে জানতে হলে ২৪-৭২ ঘন্টা অপেক্ষা করতে হয়। এর পর তার প্রকৃত অবস্থা বলা যাবে। তবে তার মস্তিষ্কে যতটুকু রক্তক্ষরণ হয়েছে তার জন্য কোনো সার্জারির প্রয়োজন নেই। তবে মস্তিষ্কে রক্তক্ষরণ শরীরে অনেক প্রভাব ফেলতে পারে। এখনই তার অবস্থা বলা যাচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন