শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিংড়ায় নকল মোড়কে নামী-দামি কোম্পানীর পণ্য তৈরী!

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৭:৫০ পিএম

নাটোরের সিংড়ায় নামী-দামি ব্রান্ডের কোম্পানীর মোড়ক ব্যবহার করে নকল জুস-কলম, জুতা ও ওয়াশিং পাউডার তৈরি করে বাজারজাত করছেন মো. আলমগীর কবির নামের এক ব্যক্তি। তিনি নওগাঁর আত্রাই উপজেলার উলাবাড়িয়া গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে। বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার (১১ জুলাই) তড়িঘড়ি কওে ছাতারদিঘী ইউনিয়ন পরিষদ থেকে ট্রেড লাইসেন্স অনুমোদন করে নিয়েছেন।

বৃহস্পতিবার (১১জুলাই) উপজেলার ছাতারদিঘী ইউনিয়নের কালিগঞ্জ বাজারে ওই নকল কারখানায় কয়েকজন গণমাধ্যম কর্মী যান। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুমোদন না নিয়েই নওগাঁর আত্রাই উপজেলার উলাবাড়িয়া গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে মো. আলমগীর কবির নামী-দামি ব্রান্ডের কোম্পানীর মোড়ক লাগিয়ে নকল জুস-কলম, জুতা ও ওয়াশিং পাউডার তৈরি কওে বাজারজাত করছেন। রাতের আঁধারে গোপনে এসব মানহীনপণ্য তৈরি করা হয় বলে অভিযোগ স্থানীয়দের।

অবৈধ ও নকলকার খানা বন্ধের দাবী কওে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী স্থানীয়দের। মো. আলমগীর কবির বলেন,বিষয়টি স্বীকার করে বলেন,ঢাকার চকবাজার থেকে আসল মোড়ক ও ওয়াশিং পাউডার তৈরির মালামাল কিনে এনে প্যাকেট কওে বাজাওে বিক্রি করি। তিনি জানান,তাঁর শুধু ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স রয়েছে,অন্যান্য কাগজপত্র অনুমোদনের প্রক্রিয়াধীন।

খোঁজ নিয়ে জানা যায়, মো.আলমগীর কবির বৃহস্পতিবার (১১জুলাই) তড়িঘড়ি কওে ছাতারদিঘী ইউনিয়ন পরিষদ থেকে একটি ট্রেড লাইসেন্স অনুমোদন করে নিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম বলেন,বিষয়টি খোঁজ নিয়ে দেখেছি, তাঁর অনুমতির কোনো কাগজপত্র নেই। এবিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন