শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ছাত্রীদের উত্যক্তকারী প্রধানশিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস জেলহাজতে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৮:০৫ পিএম

খুলনার রুপসা উপজেলার ডোবা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রীদের উত্যক্ত ও কুপ্রস্তাব দেয়া প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাসকে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ। নারী ও শিশু নির্যাতন দমন আইনে এক অভিভাবকের মামলায় তাকে আজ বৃহস্পতিবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়।

সূত্র জানায়, প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস দীর্ঘদিন ধরেই নবম ও দশম শ্রেণীর ছাত্রীদের কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। শারীরিক সম্পর্ক স্থাপন করলে পরীক্ষায় নম্বর বেশি দেয়া হবে, রাজি না হলে অকৃতকার্য করিয়ে দেয়া হবে -এমন ভয়ভীতি তিনি প্রায়শ: ছাত্রীদের দেখাতেন। বুধবার সকালে তিনি নবম শ্রেণীর এক ছাত্রীকে কু প্রস্তাব দেন ও জোর প্রয়োগের চেষ্টা চালান। এসময় ছাত্রীটি চিৎকার করে অন্য সহপাঠিদের জড়ো করে। বিষয়টি জানাজানি হলে অপকর্মের বিচারের দাবিতে ওই দিনই মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা । তারা শিক্ষক শিক্ষিকাদের অবরুদ্ধ করে রাখে। ভাঙ্গচুরও চালায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও প্রধান শিক্ষককে তাদের হেফাজতে নেয়। রাতে এ ঘটনায় তার বিরুদ্ধে রূপসা থানায় নারী ও শিশু নির্যাতন দমনে মামলা দায়ের করেন । অন্যদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করে।

প্রসঙ্গত, ২০০৮ সালে প্রধান শিক্ষক দীপ্তিশ্বর বিশ্বাস এর বিরুদ্ধে তারই এক নারী সহকর্মী নারী ও শিশু নির্যাতন দমনে মামলা করেন, যা এখনো চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন