সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯, ২৯ সফর ১৪৪৪

জাতীয় সংবাদ

প্রয়োজনে জেলে যাব, পালাব না : সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

আওয়ামী লীগ সরকারের পতন ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দেশ থেকে পালিয়ে যাওয়ার আশঙ্কা নাকচ করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি প্রতিদিনই বলে সরকার পালিয়ে যাবে। কোথায় পালাবে? আমাদের দেশ এই বাংলাদেশ, পালানোর ইতিহাস আমাদের নেই। প্রয়োজনে দেশের মাটিতে জেলে যাব, পালাব না।

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের এক জরুরী সভায় সাংবিাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। আওয়ামী লীগ রাজপথ ছাড়েনি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ যখন মাঠে নামবে, বিএনপি কর্পূরের মতো উড়ে যাবে। এ সময় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাই প্রস্তুত আছেন? আছেন মাঠে? খেলা হবে, মোকাবিলা হবে, যার যা কিছু ফ্রি-স্টাইল বাংলাদেশে হতে দেব না আমরা।

শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনে সরকার কোনো বাধা দেবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা যদি এই আন্দোলনের সঙ্গে সহিংসতার উপাদান যুক্ত করে। আওয়ামী লীগের নেতাকর্মীরা কি আঙুল চুষবে? প্রতিরোধ করতে হবে। প্রতিবাদ করতে হবে। রাজপথে মোকাবিলা হবে।

জ্বালানী তেলের মুল্য বৃদ্ধি নিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিকদের বিরুদ্ধাচরণ এবং প্রতিবাদ কর্মসূচি নিয়ে মাথ্যা ব্যাথা নেই বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এই জোট তাদের নির্বাচনী অ্যালায়েন্স, কৌশলগত জোট। এখানে আদর্শের কোনো বিষয় নেই।

জ্বালানী তেলের মুল্য বৃদ্ধি নিয়ে জোটের শরিকদের প্রতিবাদ কর্মসূচি দেয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, জোটের শরিকদের দলগতভাবে কর্মসূচি দেয়ার অধিকার আছে। তারা করতে চাইলে করবে। এটা তো কোনো কথা না। আমাদের জোট তো আমাদের ইলেকশন অ্যালায়েন্স, সেটা তো কৌশলগত জোট। সেখানে আদর্শের কোনো বিষয় নেই। তাহলে জাতীয় পার্টির সঙ্গে আমরা কেন জোট করেছি? এসব ব্যাপারতো ভাবতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জ্বালানি তেলের মুল্যবৃদ্ধি এটা সরকারের ব্যাপার। এটা দলীয় মিটিংয়ে আলোচনা হয়ে করে না। সরকারিভাবে এটা সিদ্ধান্ত হয় এবং এখানে বিদ্যুৎ মন্ত্রনালয়ের হেড কিন্তু প্রধানমন্ত্রী।
তিনি বলেন, সারা দুনিয়ার পরিস্থিতি বাংলাদেশের সম্ভাব্য প্রতিক্রিয়া সবকিছু জেনেশুনে এটা করা হয়েছে ...আমরা আগেই বলেছি এটা আমরা বাধ্য হয়ে, নিরুপায় হয়ে করেছি। প্রধানমন্ত্রী বলেছেন, বিশ্ববাজারে তেলের দাম কমলে ঠিক তখনই আমরা তেলের দাম কমাবো। জ্বালানী তেলে সরকার ৮ হাজারেরও বেশি টাকা ভর্তুকি দিয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আর কতো ভর্ভুকি।

আওয়ামী লীগ সরকার দেশে চারবার বিদ্যুতের দাম কমিয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এমন উদাহরন আর নেই। বিএনপি বড় বড় কথা বলে। তাদের সময় সময় বিদ্যুৎ ছিলো না, ছিলো খাম্বা। সকাল নেই, বিকেল নেই ১৩ থেকে ১৪ ঘন্টা লোড শেডিং।
জরুরী সভায় দলের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Harunur Rashid ১২ আগস্ট, ২০২২, ১:৪৩ এএম says : 0
History says otherwise.
Total Reply(0)
jack ali ১৩ আগস্ট, ২০২২, ১:৩১ পিএম says : 0
সাধারণ জনগণ আপনাদেরকে লোহার চিরুনি দিয়ে গোশত তুলে ফেলবে শরীর থেকে তখন বুঝতে পারবেন কত ধানে কত চাল আপনারা আমাদের প্রতি কত ধরনের জঘন্যতম অত্যাচার চালিয়েছেন |
Total Reply(0)
Md. Mujahidul Islam ১২ আগস্ট, ২০২২, ১:২৩ এএম says : 0
মাননীয় মন্ত্রী মহোদয়!! দয়া করে অন্যদলে কি করেছে তা নিয়ে মাতামাতি না করে নিজের দল কি করেছে তা নিয়ে মাতামাতি করেন। আপনি তো আমার থেকে অনেক শিক্ষিত, আপনি কি ইতোপূর্বে কখনো দেখেছেন? সাড়ে ৪ লক্ষ কোটি ডলার টাকা সুইজারল্যান্ডের ব্যাংকে পাচার হইতে? দেখেন নাই। শুধুমাত্র সুইজারল্যান্ডের ব্যাংকে যদি এতো টাকা পাচার হয়ে থাকে তবে একবার চিন্তা করে দেখুনতো সারা বিশ্বে কত টাকা পাচার হইছে? মাননীয় মন্ত্রী মহোদয়! আপনি কি ইতোপূর্বে কখনো দেখেছেন ডলারের দাম ১২৪ টাকা হতে? আপনি দেখেন নি!!! কারণ এর আগে এতো দূর্নীতিবাজ বাংলাদেশের মধ্যে ছিলনা।
Total Reply(0)
Mohmmed Dolilur ১২ আগস্ট, ২০২২, ২:৪৯ এএম says : 0
আপনারা সব নেতারা জেলে গিয়ে জনগণের ডাল চাউলের খাওয়া খাওয়ার দরকার নেই,এবং পাঠাইবেন কি জন্য। জনগণের জন্য ভালো কাজ করেন।জনগণ কে ভালো বাসেন,হিংসা ছেড়ে দিন,নতুন প্রজন্ম কে ক্ষমতায় বসান দেশের মংগল হবে,নতুন কিছু হবে,মহিলা রাষ্ট্র প্রধান বাদ দিন।
Total Reply(0)
salman ১২ আগস্ট, ২০২২, ৩:৪২ এএম says : 0
Na palaile JAIGA o thakbe na. r Jail a Jaba oi Gurenty k delo? Rimand a For For kore Sob khun, Gum, opokor mer hishab deba
Total Reply(0)
jack ali ১৫ আগস্ট, ২০২২, ৫:৪৩ পিএম says : 0
যারা মানুষের পরে জঘন্যতম অত্যাচার করে পিঁপড়া তাদেরকে আস্ত খেয়ে ফেলবে |
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন