বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

হুন্ডি পরিহার করে বৈধপথে রেমিট্যান্স পাঠান -মালদ্বীপস্থ হাইকমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ৮:৪৩ পিএম

হুন্ডি পরিহার করে বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য একযোগে কাজ করতে হবে। বৈশ্বিক অর্থনৈতিক এই দুরবস্থায় দেশে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করে অর্থনৈতিক ভিত মজবুত করতে হবে। বৃহস্পতিবার মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোয় উদ্বুদ্ধ করতে মালদ্বীপে অনুষ্ঠিত সভায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ এসব কথা বলেন। মালদ্বীপ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
হাইকমিশনার প্রবাসীদের উত্থাপিত বিভিন্ন প্রস্তাব ও সমস্যার সমাধানে আন্তরিকভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হাইকমিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ। অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক মানি এক্সচেঞ্জের সিই মাসুদুর রহমান ও ইসলামী ব্যাংকের প্রতিনিধি মাসুম বিল্লাহ বৈধপথে রেমিট্যান্স পাঠানোর সুবিধা তুলে ধরে বক্তব্য দেন।
প্রবাসী চিকিৎসক মোক্তার আলী লস্কর তার বক্তব্যে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের হুন্ডি পরিহার করার আহ্বান জানান ও ব্যাংকগুলোকে আরও প্রতিযোগিতামূলক বিনিময় মূল্য দেওয়ার আহ্বান জানান। মালদ্বীপের বিশিষ্ট ব্যবসায়ী আহমেদ মোত্তাকী হুন্ডির কুফল ও বৈধপথে রেমিট্যান্স পাঠানোর সুবিধার ওপরে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন