শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোগীদের ক্লিনিকে পাঠাবেন না : ডাক্তারদের উদ্দেশ্যে স্বাস্থ্যসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৯:০৪ পিএম

সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের ভাগিয়ে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক না নিতে চিকিৎসকের প্রতি অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য সচিব আনোয়ার হোসেন হাওলাদার। তিনি বলেন, সরকারি হাসপাতালে আসা রোগীদের অধিকাংশই নিম্নবিত্ত ও মধ্যবিত্ত।

শনিবার (১৩ আগস্ট) মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে শিশুদের স্পেশাল কেয়ার ইউনিট স্ক্যানু উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। সচিব বলেন, ডাক্তারদের প্রতি আমার অনুরোধ, কোনো রোগীকে আপনারা ক্লিনিকে পাঠাবেন না। আপনারাই ক্লিনিক চালান, সাধারণ লোক ক্লিনিক চালাতে পারে না। আনোয়ার হোসেন বলেন, যাদের পয়সা আছে, তারা এমনিতেই বেসরকারি হাসপাতালে চলে যায়। আর যাদের সামর্থ্য নেই তারাই সরকারি হাসপাতালে আসে, দয়া করে তাদের ক্লিনিকে পাঠিয়ে দেবেন না।

স্বাস্থ্যসচিব বলেন, জনগণের প্রতি আমাদের দায় আছে। আমাদের সেই দায়বদ্ধতা নিয়েই কাজ করতে হবে। আমরা আন্তরিকভাবে সেবা দিলে আমাদের স্বাস্থ্য সেবা অনেকদ‚র এগিয়ে যাবে। তবে সবাইকেই এগিয়ে আসতে হবে। তিনি বলেন, শিশু ও মাতৃমৃত্যু নিয়ে আমাদের আরও কাজ করতে হবে। আমরা প্রাতিষ্ঠানিক ডেলিভারিতে এখনও অনেক পিছিয়ে আছি। অসংখ্য বাচ্চা প্রসব হচ্ছে মায়ের বাড়িতে। এ অবস্থায় তারা অনেক ঝুঁকির সম্মুখীন হয়ে থাকে। অবশেষে হাসপাতালে এমন অবস্থায় আসে, তখন আর কিছু করার থাকে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন