মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

সারা বাংলার খবর

যথাযোগ্য মর্যাদায় দিনাজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী পালিত

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৯:১৮ পিএম

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে জাতিকে কেবল কলঙ্কিত করা হয়নি-স্বাধীন বাংলাদেশের স্বত্তাকে ভূলুণ্ঠিত করার চেষ্টা করা হয়েছিল। চেষ্টা করা হয়েছিল স্বাধীনতার স্বপক্ষ শক্তিকে নির্মূল করার। কিন্তু সেই আকাঙ্ক্ষা পূরণ হয়নি কুচক্রী ঘাতক গোষ্ঠীর। বঙ্গবন্ধুর উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। আজ সোমবার সকাল থেকেই দিনাজপুরের বিভিন্ন পেশাজীবী, সামাজিক সাংস্কৃতিক ও উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় এভাবেই স্মৃতিচারণ করা হয়। মিলাদ মাহফিলে দোয়া ও এতিমদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

সকালে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক খালিদ মোহাম্মদ জাকি ও পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন । দিনাজপুর প্রেস ক্লাব-এদিকে দিনাজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন সভাপতি স্বরূপ বকশি বাচ্চু ও সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার সহ অন্যান্য সাংবাদিকরা। পরে প্রেসক্লাব কনফারেন্স রুমে জাতীয় শোক দিবসের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভার আয়োজন করে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র, দিনাজপুর সদর ব্রাঞ্চ। উপশহরস্থ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে তুলে ধরা হয় স্বাধীন বাংলাদেশ গড়ার জন্য তার আত্বত্যাগের কথা। আলোচনায় অংশ নেন রাজনৈতিক ব্যক্তিত্ব রাশেদ পারভেজ এবং পদক্ষেপ জোন প্রধান ও সহকারী পরিচালক মোঃ ছালিমুদ্দীসহ আরো অনেকে। পরে এতিমদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সূর্যোদয়ের সাথে সাথে ভোর ৫.৩৯ মিনিটে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল ৯ টায় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব ও ১৫ আগস্ট ১৯৭৫ সালে জাতির পিতার পরিবারের অন্যান্য শহীদগণের স্মরণে কালো ব্যাজ ধারণপ‚র্বক নীরবতা পালন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন