শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুকে হত্যা করেছে, হত্যা করতে পারেনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে - অ্যাড.নূরুল আমিন রুহুল এমপি

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১০:৫৯ পিএম

স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুরে মতলব উত্তর উপজেলায় নানান কর্মসূচি পালন করা হয়েছে। ১৫ই আগস্ট সোমবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর মুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন অ্যাড.নূরুল আমিন রুহুল এমপি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মতলব উত্তর থানা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্ঠান।শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে শোক র‌্যালী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস,মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এড. রুহুল আমিন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, সহকারী কমিশনার(ভূমি)হেদায়েত উল্ল্যাহ,মতলব উত্তর থানার অফিসার মোহাম্মদ শাহাজাহান কামাল,সাংবাদিক লতিফ মিয়াজী, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক,উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিন, ছাত্রলীগ নেতা অভি প্রমুখ।

সভায় আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি বলেন, আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালীর ইতিহাসের এক কালো দিন। ৪৭ বছর আগে এ দিনে হত্যা করা হয় স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শুধু বঙ্গবন্ধুই নয়, তার পুরো পরিবারকে হত্যার মধ্য দিয়ে বীভৎস ঘটনা ঘটানো হয়। হত্যাকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে সক্ষম হলেও খুনি চক্র বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে কখনো হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুকে হত্যা করেছে, হত্যা করতে পারেনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরকার বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে বাস্তবায়ন করছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনিদের অনেকেই এখনও বিশ্বের বিভিন্ন দেশে পালিয়ে থেকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরকার খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার প্রক্রিয়া অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে বুকে ধারণ করে সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।”

অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, “অর্থনৈতিক মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করেছেন। এটা আমাদের জন্য শিক্ষণীয়। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়তে হবে, জানতে হবে। শোক দিবসে তাদের প্রতি এটাই আমার আহ্বান।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন