শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিএইচই’র সংবাদ সম্মেলনে বক্তারা বিএমএ সরকারি নির্দেশ বাস্তবায়নের সংগঠনে পরিণত হয়েছে

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পেশাজীবী সংগঠন হিসেবে বিএমএ তার অবস্থান হারিয়ে এখন সরকারের নির্দেশ বাস্তবায়নের সংগঠনের পরিণত হয়েছে। অথচ এই সংগঠনটি এক সময় জাতীয় অধিকার প্রতিষ্ঠায় সক্রিয় ভূমিকা পালন করেছে। গতাকাল বৃহস্পতিবার আসন্ন বিএমএ নির্বাচান উপলক্ষে প্রগতিশীল চিকিৎসকদের সংগঠন ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট (ডিএইচই) এর প্যানেল পরিচিত উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।
সংগঠনের সভাপতি ও বারডেম হাসপাতালের ডিজি প্রফেসর ডা. নজমুন নাহারের সভাপতিত্বে এসময় লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. শাকিল আখতার। এ সময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক ডা. আব্দুল মতিন।
লিখিত বক্তব্যে বলা হয়, ৯০-এর গণঅভ্যুত্থানের পর গঠিত গণতান্ত্রিক সরকারের সময় থেকে ক্রমান্বয়ে বিএমএ নেতৃবৃন্দ ক্ষমতাসীন রাজনৈতিক দলের সাথে মাত্রাতিরিক্ত সম্পৃক্ততা ও লেজুড়বৃত্তি করে আজ সরকারি দলের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে। বিএমএ-এর মর্যাদাপূর্ণ ঐতিহ্য পুনরুদ্ধার এবং গঠনতান্ত্রিক লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আগামী ২২ ডিসেম্বর অনিুষ্ঠিতব্য নির্বাচনে প্রগতিশীল চিকিৎসকদের প্যানেল ‘ডা. ফজলুর রহমান- ডা. শাকিল আখতার’ পরিষদকে নির্বাচিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহŸান জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে। সংবাদ সম্মেলনে এ প্যানেলের পক্ষ থেকে ১২ দফা দাবি পেশ করা হয়। এরমধ্যে স্বাস্থ্য খাতে জাতীয় বাজেটের ন্যূনতম ১২ শতাংশ বরাদ্দ প্রদান, চিকিৎসকদের নিয়োগ, পদোন্নতি ও বদলির ক্ষেত্রে অনিয়ম দুর্নীতি দূর করা, কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করা অন্যতম।
প্রগতিশীল চিকিৎসকদের প্যানেল থেকে যারা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন তারা হলেন, সভাপতি পদে প্রফেসর ডা. এসএম ফজলুর রহমান, সহ-সভাপতি (ঢাকা সিটি) ডা. শামসুদ্দীন আহমেদ, (বরিশাল) প্রফেসর ডা. নিত্যানন্দ শীল, (চট্টগ্রাম) ডা. তরুন তপন বড়ুয়া, (খুলনা) ডা. এসএম ফরিদুজ্জামান, সাধারণ সম্পাদক প্রফেসর ডা. শাকিল আখতার, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. আফসানা করিম, যুগ্ম মহাসচিব ডা. কাজী রকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ডা. মো. দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক ডা. খুরশিদ মালিক হোসাইন তৌহিদ, প্রচার ও জনসংযোগ সম্পাদক ডা. একেএম কামরুজ্জামান, সমাজকল্যণ সম্পাদক ডা. রতী রানী সাহা, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক ডা. দেবাশীষ গাঙ্গুলী। এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন ডা. আক্তার বানু, ডা. মো. আব্দুল খালেক, ডা. এম এইচ ফারুকী, ডা. মো. গোলাম আযজ, ডা. তারিক আমিন সঙ্গী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন