বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

প্রবাস জীবন

জাতীয় শোক দিবসে নিউইয়রকের জ্যাকসন হাইটসে বিভিন্ন সংগঠনের খাবার বিতরণ

যুক্তরাষ্ট্র থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৯:০৫ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকাবাসী’, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন ও যুক্তরাষ্ট্র যুবলীগের ব্যানারে খাবার বিতরণ করেছেন প্রবাসীরা।

জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৪ আগস্ট রবিবার জ্যাকসন হাইটসে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ । আহবায়ক এ কে এম তরিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বতে ও পরিচালনায় এতে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন ইমাম কাজী কাইয়্যুম । এতে যুবলীগ নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের উপস্থিতি ছিলো ।

অপরদিকে ১৫ আগস্ট সোমবার একই স্থানে প্রতিবছরের ন্যায় এবারও জ্যাকসন হাইটস এলাকাবাসীর ব্যানারে দোয়া ও খাবার বিতরণ করা হয় । অনুষ্ঠিত এ কর্মসূচিতে একাত্তরের ৭ মার্চ রেইসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ সম্প্রচার করা হয়।

জ্যাকসন হাইটস এলাকাবাসীর পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও বাঙ্গালীর অবিসংবাদিত নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে এদিন ১৫ আগস্ট সোমবার দুপুর ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত খাবার বিতরণ ও দোয়া মাহফিল আয়োজন করা হয় । এতে দেড় সহস্রাধিক মানুষের লোক সমাগম হয় ।

প্রবাসীরা ছাড়াও এতে অংশ নেন জনপ্রতিনিধিরা। উপস্থিত ছিলেন নিউ ইয়র্ক স্টেট পার্লামেন্টের অ্যাসেম্বলিম্যান জেসিকা গঞ্জালেজ, নিউ ইয়র্ক সিটি কাউন্সিলের সদস্য শেখর কৃষ্ণান, নিউ ইয়র্ক সিটি মেয়রের এশিয়ান অ্যাডভাইজার ফাহাদ সোলায়মান ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সদস্য-সচিব আসেফ বারি টুটুল সহ বিভিন্ন সংগঠনের নেতৃবন্দ ও শ্রেণীপেশার মানুষ ।

জানা যায়, এক যুগেরও বেশি সময় ধরে এমন কর্মসূচি পালিত হচ্ছে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসীর’ ব্যানারে। অনুরুপ দেশের অন্যান্য নেতা ও রাষ্ট্রপতির মৃত্যুবার্ষিকীতে এরকম আয়োজন করেন তারা । এবারের আয়োজনে নেতৃত্ব দেন ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র সভাপতি সাকিল মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম নমী, আহ্বায়ক মীর নিজামুল হক ও সদস্য-সচিব সোহেল গাজী।

আয়োজক কমিটির পক্ষে আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান মামুন মিয়াজি, চেয়ারপারসন বিপ্লব সাহা ও কো-চেয়ারপারসন সাখাওয়াত বিশ্বাস।

পৃষ্ঠপোষকতায় ছিলেন জেবিবিএর সভাপতি হারুন ভূইয়া ও সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, মহসিন ননী, নুরুল আজিম, জেড আর চৌধুরী লিটু, আহসান হাবিব ও যুগ্ম সদস্য-সচিব হাজী এনাম।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও দোয়া মাহফিল করেন নেতৃবৃন্দ । ১৫ আগস্ট সোমবার নিউইয়রক সিটির জ্যাকসন হাইটসে বাদ মাগরিব তারা এ কর্মসূচি পালন করেন । এসময় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন