মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

মহানগর

ঢাবিকে এসি বাস উপহার দিলো এনআরবিসি ব্যাংক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য ১ টি এসি বাস উপহার দিয়েছে এনআরবিসি ব্যাংক। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের কাছে বাসের চাবি হস্তান্তর করেন ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবির কুমারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি( প্রশাসন ) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. নিজামুল হক ভূঁইয়া, এনআরবিসি ব্যাংকের ডিএমডি এন্ড সিএফও হারুনুর রশিদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে ছাত্র প্রতিনিধি মো. সাদ্দাম হোসেন বক্তব্য রাখেন।
ভিসি ড. মো. আখতারুজ্জামান ছাত্র-ছাত্রীদের কল্যাণে এগিয়ে আসার জন্য এনআরবিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই উপহার শিক্ষার্থীদের জীবনমানের উন্নয়নে ইতিবাচক প্রভাব ফেলবে।
তবে বাসটি শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নয় বরং বিজ্ঞান অনুষদের গবেষণার কাজে লাগানো হবে বলে মন্তব্য করেন পরিবহন ম্যানেজার মো. কামরুল হাসান। ইনকিলাবকে তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য এক রুটে এসি বাস দিলে অন্য রুটের শিক্ষার্থীরা বঞ্চিত হবে। তাই আমাদের একাধিক এসি বাস আসলে তখন বিবেচনা করা যাবে। বস্তুত শিক্ষার্থীদের জন্য একক কোনো রুটে এসি বাস ব্যবহার করার নীতিগত সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের নেই। তাই এই গাড়ির পৃষ্ঠপোষক শিবলী রুবাইয়াতুল ইসলামের পরামর্শ অনুযায়ী আপাতত বিজ্ঞান অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা গবেষণার কাজে কোথাও গেলে বাসটি ব্যবহার করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন