শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

দৌলতদিয়ায় পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় দফায় বাড়ানো হলো ফেরি ভাড়া

গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১:৫৬ পিএম

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত রাজবাড়ীর দৌলতদিয়া মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে দ্বিতীয় দফায় বাড়ানো হলো ফেরি ভাড়া।

সরেজমিন ঘুরে দেখা যায়, আজ ভোর ৬ টা থেকে দ্বিতীয় ধাপে ফেরি ভাড়া কার্যকর করা হয়েছে। যানবাহনের চালকদের কাছ থেকে দ্বিতীয় দফায় ফেরি ভাড়াসহ আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকাও।এক টন ধারন ক্ষমতার পণ্যবাহী যানবাহনের ফেরি ভাড়া ১০৫০ টাকা , ছোট ট্রাক,কাভার্ড ভ্যান১ টনের অধিক ৩টন পর্যন্ত ফেরি ভাড়া ১২৫০ টাকা, ট্রাক, ট্যাংক লরী ৩ টনের অধিক ৫ টন পর্যন্ত ফেরি ভাড়া ১৩৫০ টাকা, ট্রাক, ট্যাংক, লরী কাভার্ড ভ্যান ৫ টনের অধিক ৮ টন পর্যন্ত ফেরি ভাড়া১৫৫০ টাকা, বড় ট্রাক কাভার্ড ভ্যান ৮ টনের অধিক ১১ টন পর্যন্ত ফেরি ভাড়া ২১০০ টাকা,১০ চাকা বিশিষ্ট সাধারণ পণ্যবাহী যানবাহনের ক্ষেত্রে ৩০ টন পর্যন্ত ফেরি ভাড়া ৪৩২০ টাকা, যে সমস্ত ট্রাক, কাভার্ড ভ্যান ট্যাংস্কলরীর ধারন ক্ষমতা ৩-৮ টন ৩২ ফুটের ঊর্ধ্বে নয় সে সকল যানবাহনের জন্য ফেরি ভাড়া ২১০০ টাকা, মিনি বাস, কোস্টার জন্য দ্বিতীয় ধাপে ফেরি ভাড়া বাড়িয়ে করা হলো ১২৬০ টাকা, মাঝারি মাপের বাস বা কোস্টার জন্য ফেরি ভাড়া ২১০০ শত টাকা, বড় বাস, কোচের জন্য ফেরি ভাড়া ২৫২০ টাকা, মাইক্রোবাস, অ্যাম্বুলেন্স, বড় টেম্পু হিউমেন হলার এ জাতীয় যানবাহন জন্য ফেরি ভাড়া ১২০০ টাকা, নিশান, পাজেরো, লাক্সারী জীপের জন্য ফেরি ভাড়া ১০৮০ টাকা, কার, টেম্পো ট্রেইলার পৃথক ভাবে ফেরি ভাড়া ৬৫০ টাকা, সিএনজি চালিত, বেবী ট্যাক্সি, অটো রিক্সার জন্য ফেরি ভাড়া ২৯০ টাকা, মটর সাইকেলের জন্য ফেরি ভাড়া ১২০ টাকা, বাই সাইকেল ৬০ টাকা।দুই দফায় ফেরি ভাড়া বাড়লো ৫০ পারসেন্ট।

স্থানীয় কয়েক জন ঘাট সুপার ভাইজারদের সাথে আলাপ কালে তারা বলেন, আমরা আগে যে টাকা দিয়ে ছোট গাড়ির টিকিট কটতাম। সে সময় ফেরির টিকিটের জন্য কাউন্টটারে দিতে হতো ৯০০'শত টাকা, প্রথম দফায় ফেরি ভাড়া বাড়িয়ে করা হলো ১০৬০ টাকা এখন দ্বিতীয় ধাপে ফেরির ভাড়া বাড়িয়ে করা হলো১২৫০ টাকা। মাঝারি ট্রাক গুলো জন্য ফেরি ভাড়া ছিলো ১১০০ শত টাকা, প্রথম ধাপে সেই ভাড়া বাড়িয়ে করা হলো ১৪০০ শত টাকা, এখন আবার দ্বিতীয় ধাপে ফেরি ভাড়া বাড়িয়ে করা হলো১৬৫০ টাকা, বড় ট্রাক গুলোর জন্য ফেরি ভাড়া ছিলো ১৪০০ শত টাকা, তেলের দাম বাড়ায় প্রথম ধাপে ফেরি ভাড়া করা হলো১৮০০ শত টাকা, দ্বিতীয় ধাপে ফেরি ভাড়া বাড়িয়ে করা হলো ২২৫০ টাকা।

বিআইডাব্লিউটি'র দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ম্যানেজার মো. খোরশেদ আলম বলেন, তেলের দাম বৃদ্ধিতে ফেরির ভাড়া দুই ধাপে বাড়িয়ে ৫০ পারসেন্ট করা হলো। আজ ভোর ৬ টা থেকে দ্বিতীয় ধাপে ফেরি ভাড়া বৃদ্বি কার্যকর করা হচ্ছে।এই নৌরুটে ছোট বড় ১২ টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন