বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

মহানগর

১৯ তম ব্যাটেল অব মাইন্ডসে চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৪:২৭ পিএম

দেশের অন্যতম মেধাভিত্তিক প্রতিযোগিতা ব্যাটেল অব মাইন্ডস-এর ১৯তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের

(ঢাবি)

ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)। তাদের দলের নাম ছিল ড্রোগো।

বুধবার (১৭ আগস্ট) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারী অপর চার দলকে হারিয়ে চূড়ান্ত বিজয়ী হয় ড্রোগো। দলের হয়ে অংশ নেন সৈয়দ শাদাব তাজওয়ার, তাসমিম সুলতানা নওমী ও সাদীদ জুবায়ের মোরশেদ।

প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছে যথাক্রমে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের দল স্ট্রেঞ্জার্স (ফাইয়াজ লাবিব, নাফিস কাজী ও শাফকাত তানজীম আহমদ) এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দল রক, পেপার সিজর্স (মাশরুর আহমেদ জিদান, আদিলা আহমেদ ও তানভীর সিফাত)।

অন্য ২৬টি দেশের সঙ্গে বাংলাদেশকে বৈশ্বিক প্ল্যাটফর্মে প্রতিনিধিত্ব করার লক্ষ্যে এ বছর ২০টি বিশ্ববিদ্যালয়ের ১ হাজারের বেশি দল এই প্রতিযোগিতায় অংশ নেয়। বিজয়ী দলটি তাদের ব্যবসায়িক উদ্যোগের জন্য প্রাথমিক তহবিল বা সিড ফান্ডিং লাভ করবে।

গ্র্যান্ড ফিনালে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। তার বক্তব্যে নতুন প্রজন্মের মেধার পরিচর্যায় এই ধরনের ট্যালেন্ট প্ল্যাটফর্মের প্রয়োজনীয়তা ও তরুণদের দক্ষ পেশাদার হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন, ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনীম, মানবসম্পদ বিভাগের প্রধান সাদ জসীমসহ প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা।

২০০৪ সাল থেকে বিএটি বাংলাদেশ দেশজুড়ে এই ট্যালেন্ট প্ল্যাটফর্মের আয়োজন করে আসছে। করোনার কারণে গত দুই বছর এই প্রতিযোগিতা ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়। তবে এ বছর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে গ্র্যান্ড ফিনালের মাধ্যমে ব্যাটেল অব মাইন্ডস ফিরে এসেছে নিজস্ব আমেজে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন