বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বৈরী আবহাওয়ার কবলে বরিশাল সেক্টরের আকাশ পরিসেবা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৬:৫৪ পিএম

ঢাকা থেকে বরিশাল আসার পথে বৃহস্পতিবার বিকেলে ৫০ যাত্রী নিয়ে বেসরকারী ইউএস বাংলা এয়ারের একটি এটিআর ৭২-৬০০ উড়জাহাজ দূর্যোগপূর্ণ আবহাওয়ায় যথেষ্ঠ বিপাকে পরে। ‘বিএস ১৭৬’ ফ্লাইটের উড়জাহাজটি বিকেল সাড়ে ৪টায় ঢাকা থেকে যাত্রা করার নির্ধারিত সময়ের কিছু পড়ে যাত্রা করলেও পদ্মা নদী অতিক্রমের পরেই বরিশাল প্রান্তে প্রবল বর্ষণের সাথে ঝড়ো হাওয়ার কারণে মোট ৬ দফায় গতি পরিবর্তন করে নির্ধারিত সময়ের প্রায় ৩০ মিনিট পরে বরিশাল বিমান বন্দরে অবতরন করে।

বার বার গতি পরিবর্তন করে চলতে থাকায় উড়জাহাজটির যাত্রীদের মধ্যে কিছুটা উদ্বেগ উৎকন্ঠা সৃষ্টি হলেও ‘এস ২-একেজি’ নম্বরের উড়জাহাজের ক্যাপ্টেন রয়েদ বিন মাসুদ অত্যন্ত দক্ষতা ও সাহসিকতার সাথেই পরিস্থিতি সামলে নিয়ে দূর্যোগপূর্ণ আবহাওয়অর এলাকাগুলো এড়িয়ে নিরাপদেই বিকেল ৫টা ৪৫ মিনিটের দিকে বরিশাল বিমান বন্দরের রানওয়ে স্পর্ষ করেন। ফিরতি যাত্রায়ও এয়ারক্রাফটটি ৫০ যাত্রী নিয়ে সন্ধা ৬টার পর পরই ঢাকায় উড়ে গেছে।
অপরদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ‘বিজি ৪৭২’ ফ্লাইটটিও নির্ধারিত সময়ের এক ঘন্টারও বেশী পড়ে বৃহস্পতিবার বিকেল ঢাকা থেকে রওয়ানা হয়ে কিছুটা বৈরী আবহাওয়ায় পদ্মা নদীর ওপরে একবার চক্কর দিয়ে নিরাপদে বরিশালে অবতরন করে। ক্যাপ্টেন সামসুজ্জামান অয়ন তার ‘ড্যাস-৮ কিউ ৪০০’ মডেলের এয়ারক্রাফটটি নিয়ে সন্ধা ৭টা কিছু আগে ঢাকায় রওয়ানা হয়ে গেছেন।
দুদিন প্রচন্ড খড় তাপের পরে বৃহস্পতিবার বিকলে সাড়ে ৩টা থেকে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে মাঝারী বর্ষনের সাথে ঝড়ে হাওয়ায় স্বাভাবিক জনজীবন কিছুটা বিপর্যস্ত হয়ে পরে। ফলে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবারহও বিপর্যস্ত রয়েছে। সন্ধা ৬টা পর্যন্ত বরিশালে প্রায় ১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন