মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪

সারা বাংলার খবর

মোংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়া, ৮ ঘন্টার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

মোংলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৫:২৪ পিএম

দীর্ঘ প্রায় আট ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে মোংলা বন্দর ও রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকালের আকস্মিক ঝড়ে গাছ ভেঙ্গে পড়ে মোংলা বন্দর এলাকায় পিডিবি'র মেইন গ্রিডের তার ছিঁড়ে যায়। এতে বিকেল সাড়ে ৪টার দিকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় মোংলা বন্দর, পৌর শহর ও রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র। রাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। টানা প্রায় আট ঘণ্টা ধরে অন্ধকারে থাকা দেশের গুরুত্বপূর্ণ রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, মোংলা বন্দর, বন্দর শিল্পাঞ্চল ও ইপিজেডসহ আশপাশের বিভিন্ন এলাকা আবারও আলোকিত হয়।

পিডিবি'র মোংলা আবাসিক প্রকৌশলী মোঃ ফরহাদ হোসেন বলেন, ঝড়ে মহাসড়কের পাশের বিশাল গাছ ভেঙ্গে পড়ে ৩৩ হাজার ভোল্টের প্রধান গ্রিডের তার ছিঁড়ে যাওয়ার পর বিরতিহীনভাবে দ্রুত কাজ করে রাত সোয়া ১২টার দিকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা সম্ভব হয়েছে।

এদিকে শুক্রবার সকাল থেকে বৃষ্টি ও ঝড় হাওয়া বইছে। বৃষ্টি ও ঝড়ের কারনে মোংলা বন্দরে অবস্থানরত বানিজ্যিক জাহাজে পন্য ওঠা-নামা ব্যহত হচ্ছে। শহরে লোক চলাচল করেতে তেমন দেখা যাচ্ছে না। অতি বৃষ্টির ফলে তলিয়ে গেছে মাছের ঘের ও নিচু এলাকা। পশুর নদী উত্তাল রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন