শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চা শ্রমিকদের দাবি মানার আহ্বান শ্রমিক দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বৃহত্তর সিলেটের চা বাগানে কর্মরত শ্রমিকদের দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে চলমান আন্দোলন ও কর্মবিরতির প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল। শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন এবং সাধারণ সম্পাদক নূরুল ইসলাম খান নাসিম গতকাল এক বিবৃতিতে চা শ্রমিকদের ন্যায় সংঙ্গত দাবি মেনে নেয়ার জন্য চা বাগান মালিক ও সরকারের প্রতি আহবান জানিয়েছেন।
শ্রমিক দল নেতৃবৃন্দ বাগান মালিক, শ্রম অধিদফতর ও চা শ্রমিক নেতৃবৃন্দের ত্রিপক্ষীয় ফলপ্রসু আলোচনার মাধ্যমে দাবি মানার ও অন্যান্য সমস্যা সমাধানের আহ্বান জানান এবং এ বিষয়ে শ্রম অধিদফতরকে আরো আন্তরিক ও জোরাল ভূমিকা পালন করার জন্য অনুরোধ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও চা শ্রমিকরা আধুনিক শ্রমদাস। চা শ্রমিকদের জন্য মানবাধিকার ও স্বাধীনতা এক দুঃস্বপ্ন। চা শ্রমিকরা দিনে ১২০ টাকা মজুরি পান। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এই টাকায় কারও পক্ষে সংসার পরিচালনা করা কি সম্ভব? এই প্রশ্ন সমাজের বিবেকবানদের প্রতি রেখে সকল শ্রেণির মানুষদের চা শ্রমিকদের পক্ষে দাঁড়ানোর আহবান জানান। নেতৃবৃন্দ চা শ্রমিকদের দাবিকৃত দৈনিক ৩০০ টাকা মজুরিসহ আবাসন, খাদ্য, স্বাস্থ্যসহ মৌলিক মানবাধিকার নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন