সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

‘প্রকল্পে নিরাপত্তা নিশ্চিতের কাজ করবে রাজউক’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেছেন, রাজউকের পক্ষ থেকে বিভিন্ন প্রকল্পের কাজ চলমান আছে। নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেই সেসব কাজ করা হচ্ছে। আজকের পর এই নিরাপত্তার বিষয়টি আরও ব্যাপকভাবে মনিটরিং করবে রাজউক। নিরাপত্তা নিশ্চিতকরণের মাধ্যমেই এখন থেকে সব কাজ করা হবে বলে কথা দিচ্ছি। গতকাল রোবাবার গুলশান ডিএনসিসি নগরভবনে এক সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর বিভিন্ন স্থানে বিভিন্ন সেবা সংস্থার চলমান উন্ননয়ন প্রকল্পের কাজে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সব প্রকল্প সংশ্লিষ্টদের এ সভায় আমন্ত্রণ জানানো হয় ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ সভায় সভাপতিত্ব করেন।

রাজউক চেয়ারম্যান বলেন, রাজউক যে কাজগুলো করছে তার ২০৩৫ সাল পর্যন্ত ডিটেল এরিয়া প্ল্যান (ড্যাপ) ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। এছাড়া রাজউকের যেসব কনস্ট্রাকশনের কাজ চলছে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা নিয়ে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার মাধ্যমে আমাদের কাজ করব। সেই সঙ্গে এর বাস্তবায়ন রূপ দেখতে আমাদের মনিটরিং টিমও থাকবে। নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেই কাজ করে যাচ্ছি।
তিনি বলেন, কাজের জায়গা বড় করে বাংলায় লিখে রাখুন কাজের জায়গা শতভাগে নিরাপদ না হলে কাজ বন্ধ রাখুন। শুধু ‘নিরাপত্তা মেনে চলুন না লিখে এভাবে কর্মীদের উদ্দেশ্যে লেখা থাকলে কর্মীরা সেই পরিবেশে কাজে অভ্যস্ত হবে। সেই সঙ্গে এমন অবস্থার ব্যতয় ঘটলে শ্রমিকরা কাজ সংশ্লিষ্টদের এ বিষয়ে প্রতিবাদ করতে পারবে। উঁচু জায়গায় কোনো কাজ হলে সেখানে সর্বপ্রথম নেটের ব্যবস্থা করতে হবে যেন উপর থেকে কোনো কিছু না পড়ে। এটা সবার প্রথমে নিশ্চিত করতে হবে।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার সঞ্চালনায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, সেতু কর্তৃপক্ষ, ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি, সড়ক ও জনপথ অধিদপ্তর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তর, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঢাকা ওয়াসা, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি, তিতাস গ্যাস, ঢাকা বিআরটি কোম্পানি, এমআরটি লাইন ১-৫ এসব সংস্থার পক্ষ থেকে চলমান উন্নয়ন প্রকল্পের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন