রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে এলজিএসপি’র অগ্রগতি ও অর্জন বিষয়ে কর্মশালা

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৬:০১ পিএম

স্থানীয় সরকার ব্যবস্থাকে সুসংহত করার লক্ষ্যে চলমান প্রকল্প-এলজিএসপি’র অগ্রগতি ও অর্জন বিষয়ে কর্মশালা নাটোরে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, স্থানীয় সরকার বিভাগের তৃণমূলে ইউনিয়ন পরিষদ সরকারের নীতিমালা বাস্তবায়নের মাধ্যমে জনকল্যাণে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধিতে সরকার কাজ করছে। এক্ষেত্রে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ কার্যকর ভূমিকা রেখেছে। এখন ইউনিয়ন পরিষদসমূহের কর্মদক্ষতা মূল্যায়ন করে সরকার সরাসরি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের অনুকূলে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে বাজেটের বরাদ্দ প্রদান করছে। দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে তৃণমূলের উন্নয়নের প্রতিফলন ঘটবে জাতীয় উন্নয়নে। এভাবেই সমৃদ্ধ দেশের কাংখিত লক্ষ্য অর্জনে এগিয়ে যাবে বাংলাদেশ।
কর্মশালায় স্বাগত বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ নাদিম সারওয়ার জানান, এলজিএসপি-৩ প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন পরিষদগুলো নারীর ক্ষমতায়ন, বাজেট ও উন্নয়ন কর্মকান্ডে জন অংশগ্রহন, অভিযোগ নিষ্পত্তি এবং পরিবেশ ও সামাজিক সুরক্ষা কার্যক্রমে অভুতপূর্ব উন্নয়ন করতে সক্ষম হয়েছে।
এলজিএসপি-৩ এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মোঃ মোস্তাফিজুর রহমান প্রকল্পের ধারণাপত্র উপস্থাপন করেন।
পায়াকট্ বংলাদেশ এর সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগ এই কর্মশালার আয়োজন করে। সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, উন্নয়ন সহযোগী সংস্থা, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ কর্মশালায় অংশগ্রহন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন