রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এখনো নিখোঁজ ১৩৩ জেলেসহ ৭টি মাছধরা ট্রলার

মহিপুর-আলীপুরে জেলে পরিবারে চলছে শোকের মাতম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ২৭টি ট্রলারের ৯ জেলে এখনো নিখোঁজ রয়েছে। এছাড়া এখনো হদিস মেলেনি ৭টি ট্রলারসহ অন্তত ১২৪ জেলের। নিখোঁজ এসব জেলে পরিবারে চলছে শোকের মাতন। তবে গত দুই দিনে উদ্ধার করা হয়েছে বিপদগ্রস্থ ৩ শতাধিক জেলেকে। মৎস্য মালিক সমিতির উদ্ধারকারী ট্রলার ও কোস্টগার্ডে সদস্যরা পৃথক অভিযান চালিয়ে সুন্দরবন ও সাগরের বিভিন্ন পয়েন্ট থেকে ভাসমান অবস্থায় এসব জেলেদের উদ্ধার করেন। বিষয়টি গতকাল সোমবার সকালে নিশ্চিত করেছেন আলীপুর-কুয়াকাটা ও মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতি।

এদিকে নিখোঁজ জেলে পরিবারের শান্তনা দিতে গত রোববার রাতে মৎস্য অবতরণ কেন্দ্র পরিদর্শন করেছেন পটুয়াখালী-০৪ আসেন সংসদ সদস্য প্রিন্সিপাল মহিব্বুর রহমান মহিব। এসময় মহিপুর থানার ওসি আবুল খায়ের, কুয়াকাটা পৌর আওয়ামীল ীগের সভাপতি বারেক মোল্লা ও কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা উপস্থিত ছিলেন। পরিদর্শনের সময় জেলেদের দাবির প্রেক্ষিতে এমপি মহিব দুর্যোগ সহনীয় একটি উদ্ধারকারী নৌযানের ব্যবস্থার আশ্বাস দিয়েছে। কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সভাপতি ও লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা জানান, আমাদের আলীপুরের এখনো ৬টি ট্রলারসহ ১১২ জেলের হদিস মিলছেনা। এছাড়া সাগরে নিমজ্জিত হওয়া ১২টি ট্রলারের ৯ জেলে এখনো নিখোঁজ রয়েছে। প্রতি বছরই ঘূর্নিঝড় ও সাগরে নিম্নচাপ সৃষ্টি হলে আমাদের এখানে ট্রলার ডুবির ঘটনা ঘটে এবং জেলে নিখোঁজ হয়। মূলত আমাদের এখানে কোনো উদ্ধারকারী নৌযান নেই। তবে গতকাল রাতে এমপি আমাদের এলাকা পরিদর্শন করেছেন এবং এখানে দুর্যোগ সহনশীল একটি উদ্ধারকারী নৌযান দেয়ার আশ্বাস দিয়েছেন।
মহিপুর আড়ৎ মালিক সমিতির সাধারন সম্পাদক রাজু আহমেদ রাজা জানান, আমাদের এখানে শুধুমাত্র ১২ জেলেসহ এফবি মা বাবার দোয়া নামের একটি ট্রলার নিখোঁজ রয়েছে। তবে ডুবে যাওয়া ১৫ ট্রলারের সকল জেলের সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে বেশকিছু জেলে ভারতে উদ্ধার হয়েছে। আশা করছি এসব জেলেদের দেশে ফিরিয়ে আনতে সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দিবে।
পটুয়াখালী-০৪ আসনের সংসদ সদস্য প্রিন্সিপাল মহিব্বুর রহমান মহিব জানান, নিখোঁজ জেলে পরিবারে আহাজারি চলছে। আমি সহ নেতাকর্মীরা মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র এলাকা পরিদর্শন করেছি এবং জেলেদের খোঁজ খবর নিয়েছি। তারা এখানে একটি দুর্যোগ সহনশীল উদ্ধারকারী নৌযানের দাবি জানিয়েছে। আমি বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করবো এবং জাতীয় সংসদে বিষয়টি উপস্থাপন করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন