রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কোন অপরাধের বিষয়ে ছাড় নয় : কুমিল্লার নবাগত পুলিশ সুপার

কুমিল্লা থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৪:২৬ পিএম

জনগণের সেবা দেওয়ার জন্য আমার কার্যালয় সব সময় উন্মুক্ত থাকবে উল্লেখ করে কুমিল্লার নবাগত পুলিশ সুপার আবদুল মান্নান বলেছেন, মাদক, কিশোরগ্যাং, সন্ত্রাস, ইভটিজিং ও চাঁদাবাজির মতো অপরাধ প্রতিরোধে নিরলসভাবে কাজ করবে কুমিল্লা জেলার পুলিশ টিম। যে কোন অন্যায় রুখতে আমরা পিছপা হবো না। মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যা যা প্রয়োজন তাই করবে কুমিল্লা জেলা পুলিশ।

মঙ্গলবার দুপুরে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত সড়কের পাশে জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার আবদুল মান্নান এসব কথা বলেন।

কুমিল্লাকে শিক্ষা সংস্কৃতি ঐতিহ্যের প্রাচীন জেলা উল্লেখ করে পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, কোন অপরাধের বিষয়ে ছাড় নয়। যে কোনো ঘটনায় জেলা পুলিশ নৈতিকতার সাথে দায়িত্ব পালন করবে।

নবাগত পুলিশ সুপার বলেন, কোন সাধারন মানুষ যেন থানায় গিয়ে সেবা নিতে হয়রানির শিকার না হয়। জনগণের সাথে পুলিশের সেবামূলক সম্পর্কের আরও উত্তরণ ঘটাতে কাজ করে যাবো আমরা। সর্বোপরি কুমিল্লার আইন-শৃঙ্খলা সঠিকভাবে বজায় রাখতে সাংবাদিকসহ সমাজের দায়িত্বশীল সকলের সহযোগিতা চাই।
তিনি বলেন, কিশোর গ্যাং একটি সামাজিক ব্যাধি। কুমিল্লায় এসব গ্যাংয়ের শনাক্তে আমরা কাজ শুরু করব। সীমান্ত জেলা কুমিল্লাকে মাদক মুক্ত করার জন্য সামাজিক আন্দোলনের বিকল্প নেই। এজন্য মাদকসেবী ও মাদক কারবারীদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে। সমাজের জনপ্রতিনিধিদের এব্যাপারে ভূমিকা রাখতে হবে। আর মাদক নির্মূলে পুলিশের ভূমিকা অব্যাহত থাকবে।

পথে-ঘাটে বেপরোয়া মোটরসাইকেল চালানোর বিষয় উল্লেখ করে নবাগত পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, উঠতি বয়সী ছেলেরা ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালাতে পারবে না। এ ব্যাপারে আমরা কঠোর অবস্থানে থাকবো। এছাড়া হাইওয়েতে ডাকাতি রোধকল্পে জেলা পুলিশ অগ্রগণ্য ভূমিকা রাখবে।

গত বছর কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে এ ব্যাপারে তিনি সবার প্রতি সচেতন হবার আহ্বান জানিয়ে বলেন, সামনে দূর্গা পূজা। এক শ্রেণির মানুষ অন্ধ বিশ্বাসের কারনে সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব ছড়ানোর চেষ্টা করে। বাংলাদেশের দীর্ঘদিনের ঐতিহ্য রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতির। এটা ইতিহাস-ঐতিহ্যের জেলা কুমিল্লাতে অক্ষুন্ন রাখতে হবে।

মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার কাজী আবদুর রহীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আফজল হোসেনসহ কুমিল্লায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন