রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রায়পুরে বিএনপি ও আ’লীগের পাল্টাপাল্টি কর্মসূচী, সংঘাতের আশংকা!

রায়পুর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৯:২৫ পিএম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় একই স্থানে একই সময়ে বিএনপি ও আ’লীগের কর্মসূচী ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মূল্যে কর্মসূচী বাস্তবায়নের লক্ষে নিজ নিজ দল অনড় অবস্থানে থাকায় এ উত্তেজনা দেখা দিয়েছে। অনেকে সংঘাত সংঘর্ষের আশংকাও করছেন।

জ্বালানী তেল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সোমবার থেকে সারাদেশে কর্মসূচী পালন করছে বিএনপি। তার অংশ হিসেবে আগামীকাল বুধবার (২৪ আগষ্ট) রায়পুরর উপজেলার বাসস্ট্যান্ডে জনসমাবেশের ডাক দিয়েছে বিএনপি ও অঙ্গসংগঠন। অপরদিকে একই স্থানে একই দিনে ও একই সময়ে উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন শোকসভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করেছেন। মাসব্যাপী কেন্দ্রী কর্মসূচীর অংশ হিসেবে শোকসভা হবে বলে সোমবার রাতে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান।

উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার বলেন, আমাদের জনসমাবেশের কর্মসূচী আগ থেকেই পূর্বনির্ধারিত। ইতিমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। যেকোনো মূল্যে শান্তিপূর্ণ উপায়ে জনসমাবেশ করা হবে। জেলা পুলিশ সুপার ও রায়পুর থানা কর্তৃপক্ষকে এ বিষয়ে লিখিতভাবে অবহিত করা হয়েছে। হঠাৎ আওয়ামীলীগ কর্মসূচী দিয়ে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করার পায়তারা করছে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, উপজেলা পৌর শহরের বাসস্ট্যান্ডে আমাদের শোকসভা ও বিএনপি জামায়াতের নাশকতার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করা হবে। শান্তিপূর্ণ রায়পুরে বিএনপিকে কোনো ধরণের বিশৃঙ্খলা করতে দেয়া হবে না।

রায়পুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়–য়া বলেন, পৌর শহরের বাস টার্মিনাল এলাকায় জনসমাবেশ ও শোকসভা করার জন্য বিএনপি এবং আওয়ামীলীগ আমাদেরকে লিখিতভাবে অবহিত করেছেন। সমাবেশ ও শোকসভা করতে দেওয়া না দেওয়া এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয় নি। তবে যেকোনো সংঘাতময় পরিস্থিতি এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন