শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা,

ডিপ্লোমা কোর্স ৩বছর নয় ৪ বছর চায় শিক্ষার্থীরা, ৪দফা কার্মসুচী ঘোষণা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলাসংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৪:৫০ পিএম

কারিগরি ডিপ্লোমা কোর্স ৪ বছরের পরিবর্তে শিক্ষামন্ত্রী ৩বছরের রূপান্তর বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে।


৪ বছরের কারিগরি ডিপ্লোমা কোর্স ৩ বছরে রূপান্তরের ঘোষনায় বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) শিক্ষার্থীরা প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে। বুধবার (২৪আগস্ট) বেলা ১২টায় বিএসপিআই শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রী এ ধরনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ইনস্টিটিউটে এসে শেষ হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশে ঘোষণা দেয় শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি যে সিদ্বান্ত নিয়েছে তা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। ৩ বছর নয়, কোর্স ৪ বছর চায় শিক্ষার্থীরা।এ দাবি মানা না হলে আন্দোলন চলার ঘোষণা দেন শিক্ষার্থীরা। এবং ৪ দফা কর্মসূচির ঘোষণা দেন।

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশে ৪ দফা কর্মসূচির ঘোষণা করেন প্রতিষ্ঠানটির অটোমোবাইল ডিপার্টমেন্টের সপ্তম পর্বের ছাত্র মো. খোকন। এবং বক্তব্য রাখেন সিভিল উড ডিপার্টমেন্টে ৭ম পর্বে অধ্যয়নরত ফয়সাল হোসেন বাতিন।
শিক্ষমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে এসময় সিভিল উড ডিপার্টমেন্টে ৭ম পর্বে অধ্যয়নরত ফয়সাল হোসেন বাতিন বলেন, শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা আমাদের জন্য যথোপযোগী নয়। আমরা এমন সিদ্ধান্ত মানি না। এবং বিক্ষোভ সমাবেশে আরো বলা হয়
৪ সেপ্টেম্বর সকাল ১০টায় কেন্দ্রিয় সম্মেলনে ডিপ্লোমা কোর্সকে চার বছর রাখার জন্য শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বা ঘোষণা না দিলে ক্লাস-পরীক্ষা বর্জনসহ পরবর্তী আন্দোলনের রূপরেখা প্রণয়ন করা হবে বলে ঘোষনা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন