শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুবি শিক্ষকের বিরুদ্ধে কর্মকর্তা কর্মচারির মিথ্যাচারের প্রতিবাদ বঙ্গবন্ধু পরিষদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৬:৫৩ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে কর্মকর্তা ও কর্মচারীদের একাংশের মানববন্ধনে মিথ্যা ও মানহানিমূলক বলে মনে করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের একাংশ। বুধবার (২৪ আগস্ট) বঙ্গবন্ধু পরিষদের (একাংশ) সভাপতি সাইদুল আল-আমীন এবং সাধারণ সম্পাদক ড. মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়। এসময় তারা মিথ্যা অভিযোগের বিচার দাবি করেন।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কতিপয় কর্মকর্তা ও কর্মচারী পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে চরম মিথ্যাচার করে মানববন্ধন করেছে। তাঁর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনতে না পেরে মনগড়া মিথ্যাচার ছড়িয়ে দেওয়ার হীন চেষ্টা করছে তারা। ড. তাহের বঙ্গবন্ধু পরিষদের একজন সিনিয়র সদস্য এবং নীল দলের প্যানেল থেকে দুই বার শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর বিরুদ্ধে জামায়াত-বিএনপিকে মদদ দানের অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট এবং হাস্যকর।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের মানহানি সকল শিক্ষকের মানহানি সমতুল্য বলে মনে করেন বঙ্গবন্ধু পরিষদ। কতিপয় কর্মকর্তা-কর্মচারীদের এমন হীন আচরণ সম্মানিত শিক্ষকদের বিপক্ষে চরম ধৃষ্টতা ও ঔদ্ধত্য প্রদর্শন। অতএব বিশ্ববিদ্যালয় প্রশাসন এই হীন কাজে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ বজায় রাখবে বলে বঙ্গবন্ধু পরিষদ আশাবাদী।
উল্লেখ্য, গতকাল ২৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর এক কর্মচারীকে মোবাইল ফোনে হুমকির প্রতিবাদে মানববন্ধন করেন কর্মকর্তা কর্মচারীদের একটি অংশ। এসময় ব্যানারে সাবেক রেজিস্ট্রার কে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জামাত-শিবিরের প্রধান পৃষ্টপোষক, জামাত-শিবিরে ও বিএনপির নিয়োগ দাতা, সোলার ক্রয় দুর্নীতির মূল হোতা, বিভিন্ন অভিযোগে অভিযুক্ত দুর্নীতিবাজ বলে অবহিত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন