বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় বিএনপির কার্যালয়ে ছাত্রলীগের ব্যাপক ভাঙচুর

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

খুলনা মহানগরীর দৌলতপুরে বিএল কলেজ রোডে অবস্থিত থানা বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় সংঘটিত এ হামলার ঘটনায় বিএল কলেজ শাখা ছাত্রলীগকে দায়ি করেছেন বিএনপি নেতৃবৃন্দ। জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে বিকেল ৪টায় দৌলতপুর থানা বিএনপির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি আহ্বান করা হয়।

নির্ধারিত সময়ে কর্মসূচি শুরু হলে থানার বিভিন্ন ওয়ার্ড থেকে একের পর এক মিছিল এসে সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুল আলম তুহিন সভা সঞ্চালনা করেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি নেতা আলহাজ রকিবুল ইসলাম বকুল।

স্থানীয় বিএনপি নেতারা অভিযোগ করেন, বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি বানচাল করতে সকাল থেকেই থানা ও বিএল কলেজ শাখা ছাত্রলীগ ও স্থানীয় যুবলীগের কতিপয় নেতাকর্মী মহড়া দিতে থাকে। কলেজ ক্যাম্পাসের বিভিন্নস্থানে জটলা তৈরি করে এবং মহড়া দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করার পায়তারা চালায়। যেকোনো সময় সমাবেশস্থলে হামলা চালাবে বলেও তারা প্রচার করতে থাকে।

বিএনপির হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে শীর্ষ নেতারা সমাবেশের কাজ শেষ করে ফিরে গেলে বিকেল ৬টার দিকে কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা, রড ও রামদা নিয়ে বিএনপি অফিসে হামলা চালায়। তারা অফিসের টেবিল ও অন্তত ৩০টি চেয়ার কুপিয়ে ও লাঠির আঘাতে ভেঙে ফেলে। তাদের সশস্ত্র হামলা, ভাঙচুর, চিৎকার ও গালিগালাজে সমগ্র এলাকায় চরমভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ছাত্রলীগ ক্যাডারদের হামলায় বিএনপির কোনো নেতাকর্মী আহত না হলেও দলীয় কার্যালয় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। ঘটনা সম্পর্কে মিডিয়া কর্মীদের অবহিত করতে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন