শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নন্দীগ্রামে একই স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ

১৪৪ ধারা জারি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ আহবান করায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে দুই পক্ষের সমাবেশ বন্ধ করে দিয়েছে।
গতকাল বুধবার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুড়ইল ইউনিয়নের বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেলা ১২টা থেকে ১৪৪ ধারা জারি করেন।
জানা গেছে, নন্দীগ্রামের বুড়ইল ইউনিয়ন বিএনপি স্থানীয় বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গতকাল বুধবার বিকেল ৩টায় কর্মী সমাবেশ আহবান করে। উক্ত সমাবেশে বুড়ইল ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন বুলুর সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বগুড়া -৪ আসনের বিএনপির এমপি মোশাররফ হোসেনের।
অপরদিকে একই স্কুল মাঠে একই সময়ে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সমাবেশ আহবান করা হয়। এনিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা দেখা দেয়।
উভয় পক্ষই গতকাল বুধবার সকাল থেকে সমাবেশের প্রস্তুতি নেয়। একারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা বুধবার বেলা ১২ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করেন। এদিকে গতকাল বুধবার সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ স্কুল মাঠে অবস্থান নিয়েছে।
নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত জানান, সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোন পক্ষকেই সেখানে সভা সমাবেশ করতে দেয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন