সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে চলছে লঞ্চ-স্পিডবোট

পদ্মাসেতু উত্তর (মুন্সীগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১:২০ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে শিমুলিয়া ঘাট থেকে শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে পুনরায় লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে।

২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে দুই মাস বন্ধ থাকার পর পূনরায় শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে চলছে লঞ্চ-স্পিডবোট।
বৃহস্পতিবার (২৫ আগষ্ট)সকাল ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলের কথা থাকলেও যাত্রী না থাকায় সকাল সাড়ে ১০টার দিকে একটি লঞ্চ যাত্রী নিয়ে মাঝিরকান্দির উদ্দেশ্যে ছেড়ে যায়।
স্বল্প দূরত্বের যাত্রীদের ভোগান্তি নিরসনের পাশাপাশি এবং ঘাটমুখী বিভিন্ন পেশার জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে ঘাট ব্যবস্থাপনায় প্রাণ ফিরিয়ে আনা ও ঘাটকেন্দ্রিক রাজস্ব আদায়ের বিষয়টি নিশ্চিত করতে বিআইডব্লিউটিএ পুনরায় নৌযান চালুর এই উদ্যোগ নেয়।

এ উদ্যোগের সঙ্গে শিমুলিয়া ঘাটমুখী বিভিন্ন লোকাল বাস মালিক সমিতি, স্পিডবোট মালিক সমিতি, লঞ্চ মালিক সমিতিসহ সংশ্লিষ্ট সব ইজারাদাররা একমত হয়েছেন। শুরুতে শিমুলিয়া থেকে মাঝিকান্দি নৌপথে যাত্রী পারাপারে ৩০টি লঞ্চ ও ৪০টি স্পিডবোট চলাচল করবে।

বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের সহকারী পরিচালক ও বন্দর কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর যাত্রী চলাচল কমে যাওয়ায় লঞ্চ ও স্পিডবোট বন্ধ করে দেওয়া হয়েছিল। এতে বিড়ম্বনায় পড়েন স্বল্প দূরত্বের যাত্রীরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টার দিকে শিমুলিয়া লঞ্চঘাট থেকে এমভি ই আলিফ নামে একটি লঞ্চ যাত্রী নিয়ে মাঝিকান্দির উদ্দেশ্যে ছেড়ে গেছে।একই সময় শিমুলিয়া ঘাট থেকে স্পিডবোট যাত্রী নিয়ে ছেড়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন