রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে স্কুল ছাত্র মিদুল হত্যায় একজনের মৃত্যুদন্ড ও ৪ জনের যাবজ্জীবন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ২:৫৯ পিএম

রাজবাড়ীতে চাঁদার দাবীতে স্কুল ছাত্র নাহিদ হাসান মিদুল (১৭) হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, ৪ জনের যাবজ্জীবন ও ২জনকে বেকসুর খালাস প্রদান করেছে জেলা ও দায়রা জজ আদালত। রায়ে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের ছালাম মন্ডলের ছেলে রুবেল মন্ডল (২১) কে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা। কামালদিয়াকান্দি গ্রামের খলিল মন্ডলের ছেলে রাফিজুল মন্ডল (২৬), বড়মুরারীপুর গ্রামের হারান সরদারের ছেলে পিয়ারুল (২১), কালুখালী উপজেলার বাস্তখোলা গ্রামের মোঃ মাছেমের ছেলে রায়হান (২১), রাজবাড়ী শহরের সজ্জনকান্দা গ্রামের টাবলুর ছেলে মোঃ পিয়াল (২০) কে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা এবং রামচন্দ্রপুর গ্রামের রমজানের ছেলে মোঃ এলেম (২২) ও ২নং বেড়াডাঙ্গার গোলাপ আলী ফকিরের ছেলে ফরিদ (২৭) কে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। রায় ঘোষণার সময় পলাতক আছেন রায়হান, পিয়াল, ফরিদ।
বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ রুহুল আমিন এ রায় ঘোষণা করেছেন।
মামলার অভিযোগ সুত্রে জানাগেছে, রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের ইউপি সদস্য মোঃ আব্দুল মমিন মোল্যার নিকট চাঁদাদাবী করে আসছিল। চাঁদা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ২০১৪ সালের ১৯ জুন তার ছেলে নাহিদ হাসান মিদুল (১৭) কে রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে আসলে তাকে কথা আছে বলে ডেকে নিয়ে যায়। রাজবাড়ী রেলওয়ে গ্যারেজের পিছনে নিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে ছুরিকাঘাত করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০১৪ সালের ১৯ জুন দুপুর দেড় টায় মারা যায়। এ ব্যাপারে ইউপি সদস্য আঃ মমিন বাদী হয়ে ২০১৪ সালের ২১ জুন রাজবাড়ী সদর থানায় রাফিজুল মন্ডল, রুবেল, পিয়ারুল, রায়হান, এলেম, পিয়াল, ফরিদসহ অজ্ঞাতনামা ৫-৬জনকে আসামী করে মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ তদন্তপুর্বক আদালতে আসামীদের বিরুদ্ধে চার্জশীর্ট দাখিল করেন।
রাজবাড়ী জেলা ও দায়রা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. মোঃ উজির আলী শেখ বলেন, স্কুল ছাত্র নাহিদ হাসান মিদুল (১৭) হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড, ৪ জনের যাবজ্জীবন সাজা ও ২জনকে বেকসুর খালাস প্রদান করেছে জেলা ও দায়রা জজ আদালত। রায়ে আমরা সন্তুষ্ট।
আসামী পক্ষের আইনজীবি এ্যাড. মোহাম্মদ নেকবার হোসেন মনি বলেন, আসামীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত। রায়ে আমরা সংক্ষুদ্ধ। উচ্চ আদালতে আপীল করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন