বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছাগলনাইয়ায় বিএনপির মিছিলে হামলা আহত-২০

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৯:১৯ পিএম

ফেনীর ছাগলনাইয়া উপজেলার বল্লভপুর এলাকায় বৃহস্পতিবার বিকালে মিছিলে হামলায় ২০জন বিএনপির নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের অভিযোগ আওয়ামীলীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ হামলা চালিয়েছেন।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল বিকালে প্রথমে দারোগার বাজারে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় শুভপুর ইউনিয়ন বিএনপি ও এর অঙ্গসংগঠন। একই জায়গায় পাল্টা বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন। তাই সংঘাত এড়াতে বিএনপি তাদের কর্মসূচীর স্থান পরিবর্তন করে ঢাকা-চট্রগ্রাম পুরাতন মহাসড়কের দক্ষিণ বল্লভপুর রাস্তার মাথা এলাকায় নিয়ে যায়। বিকাল ৩টায় বিক্ষোভ মিছিল শেষ হওয়ার সঙ্গে সঙ্গে শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিনের নেতৃত্বে মোটরসাইকেল, মাইক্রো ও সিএনজি অটোরিক্সা যোগে এসে অর্ধশতাধিক লোক বোমা ফাটিয়ে আতংক সৃষ্টি করে মিছিলকারীদের উপর অতর্কিতভাবে হামলা শুরু করে।

এসময় আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে কয়েক দফা দাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হামলায় উপজেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন, উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আবুল কাসেম সোহাগ ও আবদুল মোমিন, উপজেলা শ্রমিক দল সভাপতি মুন্সি শহীদ উল্লাহ, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, হোসেন, ওসমান গণি, হোসেন মালেক ও শহীদ উল্যাহসহ অন্তত ২০জন আহত হন।

খবর পেয়ে ছাগলনাইয়া (সার্কেল) এর সহকারী পুলিশ সুপার মোঃ মাহমুদুল হাসান মামুন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ছাগলনাইয়া উপজেলা যুবদলের আহবায়ক কাজী জসিম উদ্দিন বলেন, আমাদের শান্তিপূর্ন বিক্ষোভ সমাবেশে বিনা উস্কানিতে শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিনের নেতৃত্বে অর্ধশতাধিক আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী বোমা ফাটিয়ে আতংক সৃষ্টি করে অতর্কিতভাবে হামলা চালায়। হামলায় আমাদের ২০জন নেতাকমী আহত হন।

শুভপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী কামাল উদ্দিন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, দলীয় কর্মসূচি শেষে শুভপুর যাওয়ার পথে বিএনপি নেতাকর্মীরা আমার উপর হামলা চালিয়ে মোবাইল ফোন ও ঘড়ি ছিনিয়ে নিয়ে যায়। এই খবর পেয়ে দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে গিয়ে আমাকে উদ্ধার করে এবং তাদেরকে (বিএনপির নেতাকর্মী) প্রতিহত করে।

ছাগলনাইয়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে তিনি বলেন,ছাগলনাইয়ায় অর্ধশতাধিক নেতাকর্মীদের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীদের পৈশাচিক হামলা তাদেরকে গুরুতর আহত করার ঘটনা সেটিরই নগ্ন ধারাবাহিকতা। তিনি হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur Rashid ২৬ আগস্ট, ২০২২, ১:৪৭ এএম says : 0
Very wild thugs.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন