বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে জেলি পুশকৃত চিংড়ি জব্দ

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

যশোরে র‌্যাব-৬ অভিযান চালিয়ে ট্রাক ভর্তি ৫০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করেছে। একইসাথে জেলি পুশ করায় ৩ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গত বুধবার রাতে যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অভিযান চালিয়ে ওই চিংড়ি জব্দ করা হয়।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে, চিংড়িতে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকরভাবে বাজারজাতকরণের উদ্দেশ্যে ১টি ট্রাক ভর্তি চিংড়ি সাতক্ষীরার শ্যামনগর থেকে ঢাকার যাত্রাবাড়ী বাজারে যাচ্ছে। এই সংবাদের সূত্র ধরে গত বুধবার রাতে র‌্যাব সদস্যরা যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অবস্থান নেয়। এখানে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে চিংড়ি ভর্তি ১টি ট্রাক থামিয়ে, ট্রাকে ভর্তি চিংড়িতে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা চেক করা হয়। এ সময় যশোর-ট-১১-৫৮৫৫ নম্বর ট্রাক থেকে ৩৩টি ককশীট ভর্তি চিংড়ি ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। ৩৩টি ককশীট ভর্তি চিংড়িতে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় তিন চিংড়ি ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়।
জরিমানা করেন যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপ্টন সরদার। এর মধ্যে সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মনি ফিসের মালিক পলাশকে দশ হাজার টাকা, শ্যামনগরের বংশীপুর এলাকার বন্ধু ফিসের মালিক রোকনকে ৬০ হাজার টাকা এবং দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার সালাম ফিসের মালিক হাসানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে জব্দ করা ৩৩টি ককশীট ভর্তি জেলি পুশ করা আনুমানিক ৫০০ কেজি চিংড়ি ধ্বংস করা হয়। যার মূল্য আনুমানিক পাঁচ লাখ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন