বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় সাবেক এমপি মঞ্জুসহ ৭০ জনের বিরুদ্ধে চার্জ গঠন

নাশকতার মামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পুলিশের করা নাশকতার মামলায় খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছে আদালত। খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ড. ওহিদুজ্জামান শিকদার গতকাল বৃহস্পতিবার দুপুরে চার্জগঠন করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহমুদা ফারহানা জানান, ২০১৮ সালের ৩ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে সরকার উচ্ছেদ এবং বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র ধ্বংসের উদ্দেশ্যে বিএনপি নেতাকর্মীরা লোহার রড, বাঁশের লাঠি এবং ইটের টুকরা নিয়ে রওনার অভিযোগে মামলা করে পুলিশ। সোনাডাঙ্গা থানার এসআই রহিত কুমার বিশ্বাস বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরো দেড়শ জনকে আসামি করে এ মামলা করেন।
তিনি আরো জানান, ২০১৯ সালের ২৯ জুলাই মামলাটির তদন্ত প্রতিবেদন জমা দেন সোনাডাঙ্গা থানার এসআই পল্লব কুমার সরকার। এতে বিএনপির তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ বিএনপির ৭০ নেতাকর্মীকে চার্জশিটভুক্ত করেন তদন্ত কর্মকর্তা। পরে মহানগর স্পেশাল ট্রাইব্যুনাল-১ মামলাটি আমলে নেয় ২০১৯ সালের ১৪ অক্টোবর। এদিন মামলাটি বিচারের জন্যে বিভাগীয় স্পেশাল জজ খুলনা আদালতে হস্তান্তর করা হয়।
আদালতে আসামিপক্ষে ছিলেন- এস এম মনজুর আহমেদ, মোল্লা গোলাম মওলা, লস্কর শাহ্ আলম, মো. রফিকুল ইসলাম, শেখ রফিকুজ্জামান ও ওমর ফারুক বনি।
চার্জগঠন সম্পর্কে নজরুল ইসলাম মঞ্জু বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার বিরোধী দলমত দমনের সর্বশেষ প্রচেষ্টা হিসেবে রাজনৈতিক প্রতিহিংসার কাল্পনিক অভিযোগের মামলাগুলো ঢাল হিসেবে ব্যবহার করছে। এসব করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। দেশ পরিচালনায় ব্যর্থ লুটেরা সরকার আবারো একটি সাজানো-পাতানো নির্বাচনের নীলনকশা আঁটছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন