মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

শাহ জালাল একাডেমি রচডেলের দারুল ক্বিরাতের পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১০:৩০ এএম

শাহ জালাল একাডেমি রচডেলে প্রতি বছর স্কুল হলিডের সময় বিশেষ কুরআন প্রশিক্ষণ (দারুল কিরাত)কোর্সের আয়োজন করা হয়। দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর অনুমোদন ও সিলেবাস অনুসরণে জামাআতে আউয়াল থেকে জামাআতে ছালিছ পর্যন্ত শিক্ষা প্রদান করা হয়। কোর্সের সমাপনী উপলক্ষে ২৫/০৮/২২ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
সেন্টারের নাজিম মো, বশির আহমদের সভাপতিত্বে এবং মাওলানা মো. কুতুবউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন শাহ জালাল একাডেমির চেয়ারম্যান সুহেল আহমদ , বিশিষ্ট সমাজসেবক হাজী মো. আব্দুল বাসিত, সেন্টারের ট্রেজারার মো. আব্দুল আহাদ, অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন
মো. আব্দুল আজিজ জায়েদ , মাসুম আহমদ, মিলাদ রহমান, আফসার মিয়া, সেন্টারের শিক্ষক ক্বারি সৌরভ আকিদ, ক্বারীয়া আনিকা প্রমুখ। অনুষ্টান শেষে ছাত্রছাত্রীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন অতিথিরা। বক্তাগণ বলেন, আল্লাহর পক্ষ থেকে প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাধ্যমে পাওয়া সর্বোত্তম নেয়ামত হল আল কোরআন এবং কুরআন শরীফ তিলাওয়াত করা সর্বোত্তম নফল ইবাদত। হাদীস শরীফে সেই ব্যক্তিকে সর্বোত্তম বলা হয়েছে যে নিজে কুরআন শিক্ষা করে এবং অন্যকে শিক্ষা দেয়। সহীহভাবে কুরআনে কারীম পঠন শিক্ষা প্রদানের ক্ষেত্রে দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টের অনুমোদনে রচডেলে শাহজালাল একাডেমি যে অগ্রণী ভুমিকা পালন করছে, তা সত্যিই প্রশংসার দাবিদার। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নেতৃবৃন্দ ও অভিভাবকবৃন্দ জোহরের নামাজের পরে সেন্টারের ইমাম হাফিজ দেলওয়ার হাসান সুমনের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন