রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শনাক্ত ১৯৬, মৃত্যু ১

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বন্ধ হচ্ছে না বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তবে এই সময়ে করোনার রোগী শনাক্তের পরিমাণ কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১৯৬ জনের শরীর। যা আগের দিন ছিল ২৫৮ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৪ হাজার ৭৩৯টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৭২১টি। এ সব নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১৯৬ জন। যা আগের দিন ছিল ২৫৮ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ১০ হাজার ৯৪৪ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ১৫ শতাংশ। যা আগের দিন ছিল ৪ দশমিক ৩৮ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৭৮ জন। যা আগের দিন ছিল ২২১ জন। ২৪ ঘণ্টার ব্যবধানে সুস্থতার সংখ্যা কিছুটা কমেছে। এই সংখ্যা নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৫৫ হাজার ৮৪ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার চার দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। ২৪ ঘন্টায় মৃত এক জন পুরুষ, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি ঢাকা বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২১ জন এবং আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৬ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৫০ হাজার ৮৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৯ হাজার ৫৬৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৫২৫ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন