রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ষড়যন্ত্রকারীরা থেমে নেই

যবিপ্রবিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। এই হত্যাকারী চক্র দেশকে পিছিয়ে নিতে আবারো ষড়যন্ত্র শুরু করেছে। এ সকল ষড়যন্ত্র ও চক্রান্ত প্রতিহত করে জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনা ও ভিশন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাব।

গতকাল শনিবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ক্যাম্পাসে আয়োজিত ফ্রি হেলথ ক্যাম্প ও খাদ্য সামগ্রী বিতরণের দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কর্মসূচির শুরুতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি ডা. এম আর খান মেডিক্যাল সেন্টারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সমাজের অনগ্রসর ও পিছিয়ে পড়া ৭০০ মানুষকে চিকিৎসা সেবাপ্রদান কর্মসূচির উদ্বোধন করেন। এই হেলথ ক্যাম্পে বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ প্রায় ৪৫ জন ডাক্তার চিকিৎসা সেবা দেন। ফ্রি হেল্থ ক্যাম্পে বিভিন্ন কোম্পানি রোগীদের জন্য বিনামূল্যে বিভিন্ন ধরনের ঔষধ সরবরাহ করে। সকাল সাড়ে ১০টায় যবিপ্রবির শেখ রাসেল জিমনেসিয়ামে ৫০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন।

আলোচনা সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী ডা. মো. এনামুর রহমান ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও স্থিতিশীলতার বিরুদ্ধে যারা আন্দোলন করবে তাদের সর্বশক্তি দিয়ে প্রতিহত করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে পুনরায় জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র পরিচালনায় দায়িত্ব অর্পণ করতে হবে। তিনি যেন তাঁর পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে পারেন, এ জন্য আমরা তাঁর পাশে থাকব।

সভাপতির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়গুলো তাদের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে কমিউনিটি সার্ভিস দিয়ে থাকে। সেই আলোকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আমরা ফ্রি হেলথ ক্যাম্প ও সমাজের অনগ্রসর জনগোষ্ঠীকে খাদ্য সহায়তার কর্মসূচি পালন করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন