বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে স্মৃতিসৌধ নির্মাণে নিম্নমানের সামগ্রী

কাজ বন্ধ করে দিলেন ইউএনও

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নিম্নমানের সিমেন্ট ও ইট ব্যবহারের অভিযোগে নীলফামারীর সৈয়দপুর উপজেলার স্মৃতিসৌধের সড়ক ও সুরক্ষাপ্রাচীরের নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। গত শুক্রবার বিকেলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়ায় নির্মাণকাজ বন্ধ করে তা গুড়িয়ে দেন।

জানা যায়, উপজেলা পরিষদের ২০২১-২০২২ অর্থবছরে ৬ লাখ ৯৯ হাজার টাকা ব্যয়ে ওই স্মৃতি সৌধের সুরক্ষাপ্রাচীর ও সড়ক নির্মাণকাজ করা হচ্ছে। দরপত্র অনুযায়ী কাজটি পান নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার আলিফ এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদারি প্রতিষ্ঠান। চুক্তিপত্রে রয়েছে এসব নির্মাণেকাজে সিইএম২/ এএম- ওপিসি সিমেন্ট, ০.৮ এফএম ফিলিং বালু, এক নম্বর ইট ও এক বস্তা সিমেন্টের সাথে ৬ বস্তা বালু মিশ্রণ করতে হবে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী সবুজ মিয়া গত শুক্রবার বিকেলে তড়িঘড়ি করে নিম্নমানের সিমেন্ট, বালু ও ইট দিয়ে সুরক্ষাপ্রাচারীরের নির্মাণকাজ শুরু করেন। এ সময় এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার সামিম হুসাইনকে এ বিষয়ে অভিযোগ দিলে তিনি ঘটনাস্থলে যান। অভিযোগের সত্যতা পাওয়ায় ওই নির্মাণকাজ বন্ধ করে তা জনসম্মুখে গুড়িয়ে দেন। এ বিষয়ে জানতে চাইলে ঠিকাদার সবুজ মিয়া জানান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীর উপস্থিতিতেই ইট, বালু ও সিমেন্ট আনা হয়েছিল। ওই সময় কেউই প্রতিবাদ করেননি কিন্তু পরে কার প্ররোচনায় নির্মাণাধীন সুরক্ষা প্রাচীরটি ভেঙে দিলেন তা আমি বুঝতে পারছি না।

উপজেলা নির্বাহী অফিসার সামিম হুসাইন বলেন, সিডিউল ও চুক্তিপত্রের বাইরে কাজ করার সত্যতা পাওয়ায় কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। যারা সরকারি কাজে অনিয়ম ও দুর্নীতি করবেন তাদের ছাড় দেয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন