রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে ফল বিপর্যয়ের অভিযোগ তুলে নিজ বিভাগে তালা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৪:৫৯ পিএম


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উর্দু বিভাগের ২০১৯-২০ সেশনের দ্বিতীয় সেমিস্টার পরিক্ষায় ফল বিপর্যয়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে নিজ বিভাগে তালা ঝুলিয়েছে শিক্ষার্থীরা। তবে দ্রুত এর সমাধান না পেলে আমরণ অনশণে যাওয়ার ঘোষণাও দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, রোববার (২৮ আগস্ট) বেলা ১১ টায় বিভাগের সকল দপ্তরে তালা লাগিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষকদের অভ্যন্তরীণ ও রাজনৈতিক কোন্দলের প্রভাবে শিক্ষার্থীদের সাথে ইচ্ছে করেই এমন ফল বিপর্যয়ের ঘটনা ঘটানো হয়েছে।
ফল বিপর্যয়ে ভুক্তভোগী উর্দু বিভাগের শিক্ষার্থী সুরাইয়া আক্তার বলেন, শিক্ষকরা আমাদের ক্লাসেই হুমকি দিতেন, তারা বলতেন, তোমরা কিভাবে ভালো রেজাল্ট করো আমি দেখে নিব, উপর তলা থেকে তোমাদের নিচ তলায় নামিয়ে দিব। আমরা একটা ফরেন ভাষা উর্দু বিভাগে পড়ি তাই আমাদের অনেক সমস্যা থাকতে পারে। এই সমস্যা নিয়ে বড় ভাই বা আপুদের কাছে গেলেও তারা আমাদের হুমকি ধামকি দেন।
একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আল-মারুফুল ইসলাম বলেন, আমাদের আগের ব্যাচগুলো যে প্রবলেম ফেস করেছে আমরাও একই সমস্যায় পড়েছি। শিক্ষকদের অভ্যন্তরীণ কোন্দলের প্রভাব এসে শিক্ষার্থীদের রেজাল্টের উপর পড়ে।
শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান বলেন, শিক্ষার্থীরা আজ ভিসি বরাবর দরখাস্ত দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের যে বিধি আছে আমরা সে অনুযায়ী ব্যাবস্থা গ্রহণ করব।
প্রসঙ্গত, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৩৫ জন নিয়মিত ও তিন জন অনিয়মিত শিক্ষার্থী রয়েছে। তারা প্রত্যেকেই প্রথম সেমিস্টারে পরীক্ষায় উত্তীর্ণ হয়। গত ২২ এপ্রিল তাদের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা শুরু হয়ে ওই মাসেই শেষ হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের ফল প্রকাশ হয়। তবে দ্বিতীয় সেমিস্টারে ৩৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করলেও ৩০ জনের ফল প্রকাশিত হয়। ৬ জন নিয়মিত ও দুজন অনিয়মিত শিক্ষার্থীর ফল প্রকাশিত হয়নি এবং ছয় জন শিক্ষার্থীর একটি করে কোর্সে ফেল দেখানো হয়েছে।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন