সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মিয়ানমারের ছোঁড়া দুটি মর্টারশেল বান্দরবানে পড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমার দিক থেকে দুটি মর্টার শেল এসে পড়েছে। পুলিশ সুপার তারিকুল বলেন, গতকাল রোববার বেলা আড়াইটার দিকে মিয়ানমারের দুটি মর্টার শেল জিরো লাইন থেকে আধ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওর্য়াডের তুমব্রু সীমান্তে এসে পড়ে। এর মধ্যে একটি উত্তরপাড়া জামে মসজিদের পাশে, অপরটি ওই মসজিদ থেকে ২০০ গজ দূরে এসে পড়ে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলে জানান পুলিশ সুপার। তবে সীমান্তে বিজিবি সদস্যরা সতর্কবস্থায় রয়েছে।

পুলিশ সুপার আরো বলেন, মনে হচ্ছে, মর্টার শেলগুলো আমাদের দিকে টার্গেট করে ছোড়া হয়নি। এটি খুব সম্ভব মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিপি) সঙ্গে কোনো বিদ্রোহী গোষ্ঠীর গোলাগুলির কারণে আমাদের সীমান্তে এসে পড়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান জানিয়েছে, মর্টার শেল পড়ে কোনো ক্ষয়ক্ষতি না হলেও এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঢাকায় বিজিবির পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘বিষয়টি আমরা শুনেছি, এ ব্যাপার আমাদের বিস্তারিত তথ্য সংগ্রহের কার্যক্রম চলমান আছে।’

এদিকে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে জানান, মর্টার শেল পড়ার ঘটনায় দেশটির কাছে কড়া প্রতিবাদ জানানো হবে। পররাষ্ট্র সচিব বলেন, আমরা এ ধরনের ঘটনায় সাধারণত প্রতিবাদ করে থাকি। এবারও কড়া প্রতিবাদ জানাবো, যেন বাংলাদেশের ভেতরে এ ধরনের বিষয় আর না ঘটে। তিনি বলেন, মর্টার শেল পড়ার ঘটনাটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্য প্রণোদিত, সেটাও আমরা খতিয়ে দেখবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন