রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাঝ আকাশেই ২ পাইলটের মারামারি, ক্রুর পাহারায় চলল প্লেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১১:২১ এএম

দুইজন ব্যক্তির মধ্যে মারামারি বর্তমান সময়ে খুবই সাধারণ বিষয়। সাময়িক উত্তেজনার কারণে হুট-হাট করেই কখনও কখনও মারামারি বেঁধে যেতে পারে। তবে প্লেন চালানোর সময় মাঝ আকাশেই যদি দুই পাইলটের মধ্যে মারামারির ঘটনা ঘটে, সেটিও আবার ককপিটের মধ্যেই, তাহলে!

ব্যতিক্রমী হলেও তেমনই এক ঘটনা ঘটেছে বাস্তবেই। জেনেভা থেকে প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে ককপিটের মধ্যেই দুই পাইলটের মারামারির এই ঘটনা ঘটে। রোববার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।
প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের জুন মাসে সুইজারল্যান্ডের জেনেভা থেকে ফ্রান্সের রাজধানী প্যারিস যাওয়ার সময় এয়ার ফ্রান্সের একটি ফ্লাইটে দ্বন্দ্বে জড়ান প্লেনটির দুই পাইলট। এসময় তারা হাতাহাতির পাশাপাশি একে অপরের কলার ধরে মারামারিও করেন। তবে শাস্তি হিসেবে উভয় পাইলটকেই বরখাস্ত করেছে এয়ারলাইন্সটি।
এয়ার ফ্রান্স জানিয়েছে, গত জুনে জেনেভা-প্যারিস ফ্লাইটের সময় ককপিটে লড়াইয়ের জন্য দুই পাইলটকে বরখাস্ত করা হয়েছে। ককপিটের মধ্যেই মুষ্টিযুদ্ধ সত্ত্বেও ফ্লাইটটি অব্যাহত ছিল এবং নিরাপদে অবতরণ করেছে। এছাড়া দুই পাইলটের বিরোধ আকাশপথে ভ্রমণের বাকি সময়টিতে কোনো প্রভাব ফেলেনি বলেও রোববার একজন এয়ারলাইন কর্মকর্তা বলেছেন। সূত্র : আল জাজিরা

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন