শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সম্রাটের জামিন কেন বাতিল নয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১:৩৪ পিএম

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ২৩ সেপ্টেম্বর দিন নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান। তিনি আদেশের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছেন। তিনি বলেন, বিচারিক আদালত আইনের ব্যত্যয় ঘটিয়ে সম্রাটকে জামিন দিয়েছেন। দুদকের মামলায় সম্রাটের জামিনের দেওয়ার প্রক্রিয়া ভুল ছিল। এজন্য আমরা সম্রাটের বাতিল চেয়ে আবেদন করেছি। আদালত আমাদের আবেদন শুনে রুল জারি করেছেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল চেয়ে আবেদন করা হয়েছে হাইকোর্টে। এর আগে আজ সোমবার সকালে আদালত থেকে অনুমতি নেওয়া হয়েছে।

এর আগে শনিবার (২৭ আগস্ট) সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করে দুর্নীতি দমন কমিশন।

গত ১০ আগস্ট আপিল বিভাগ তার জামিন আবেদন নামঞ্জুর করলেও গত ২২ আগস্ট চিকিৎসা সংক্রান্ত নথি দেখে শর্ত সাপেক্ষে সম্রাটকে জামিন দেয় ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আরিফুজ্জামান। জামিনে সম্রাটকে দুটি শর্ত দেওয়া হয়েছে। তাহলো- আদালতে পাসপোর্ট জমা দিতে হবে এবং বিদেশে যেতে পারবেন না।

১১ মে সব মামলায় জামিনের পর মুক্তি পান ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ১৮ মে সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্ট। সেইসঙ্গে ৭ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন