মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে ১৪৪ ধারা ভঙ্গের মামলায় বিএনপি’র সকল আসামী খালাস

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৭:১২ পিএম

১৯৯৮ সালের আওয়ামী লীগ সরকারের শাসনামলে পুলিশের করা ১৪৪ ধারা ভঙ্গের মামলায় দীর্ঘ ২৪ বছর পরে সকল বিএনপি আসামী খালাস পেয়েছেন। মঙ্গলবার রাজশাহী চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক সকল আসামীকে খালাস দিয়ে এই রায় দেন। প্রথমে এই মামলায় সাবেক এমপি ও মন্ত্রীসহ ১২৭ জন বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীকে আসামী করা হলেও অনেকের মৃত্যুর কারনে শেষে পুলিশ ৪৬জনকে আসামী করে চার্জশিট দেন বলে বিএনপি সূত্রে জানা গেছে।
মঙ্গলবার রায়ের সময় আদালতে হাজির ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও পুঠিয়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক আবু বকর সিদ্দিক, জেলা বিএনপি’র সদস্য কামরুজ্জামান আলম ও আমিনুল হক মিন্টুসহ আরো অনেক আসামী। এসময়ে সঙ্গে ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য তোফায়েল হোসেন রাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ।
শাহীন শওকত এ বিষয়ে বলেন, বতর্মান আওয়ামী লীগ সরকার তাদের প্রথম মেয়াদে ১৯৯৮ সালে সম্পূর্ন হিংসা পরায়ন ও রাজনৈতিক প্রতিহিংসার কারনে অযাজিত ভাবে পুলিশকে দিয়ে এই মামলা করিয়ে এতদিন পর্যন্ত হয়রানী করেছে। আসলে এই বিনা ভোটের আওয়ামী লীগ সরকার কখনো জনগণ ও বিরোধী দলের ভাল চায়না। তারা চায় শুধু নিজেরা ক্ষমতায় থেকে লুটপাট করতে। বর্তমানে দেশটাকে তলাবিহিন ঝুড়িতে পরিণত করেছে। উন্নয়নের নামে মিথ্যাচার করে জনগণকে ধোকা দি”েছ জানান তিনি।
তিনি বলেন, বতর্মানে দেশের অবস্থা অত্যন্ত খারাপ। এই অবস্থা থেকে দেশবাসীকে বাঁচাতে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসকে দেশে ফিরিয়ে আনতে কঠোর আন্দোলনের কোন বিকল্প নাই। আসছে সরকার পতনের একদফা আন্দোলনে দেশবাসী ও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের জীবনের মায়া ত্যাগ করে রাজপথে নামার আহ্বান জানান বিএনপি’র এই নেতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন