রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করে তাঁর ঋণ পরিশোধ করতে হবে : নৌ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৯:১৬ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মাধ্যমে তাঁর ঋণ শোধ করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, মানবিক আদর্শ। যাত্রীদের প্রতি মানবিক হতে হবে। আমরা যারা আওয়ামী লীগ করি, তারা বাংলার মানুষের অধিকারের কথা বলি। বাংলাদেশকে ভাল রাখার চেষ্টা করছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের চেষ্টা করছি। ৩০ লাখ শহীদ এবং দু'লাখ সম্ভ্রমহারা মা-বোনের মর্যাদার জন্য রাজনীতি করছি।

খালিদ মাহমুদ চৌধুরী আজ রাজধানীর সদরঘাটের নতুন টার্মিনাল ভবনে জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে বাংলাদেশ নৌযান শ্রমিক লীগ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতা-কর্মীরা বাংলার মানুষের জন্য রাজনীতি করে, নিজের জন্য নয়। ১৫ আগস্ট জীবন দিয়ে বঙ্গবন্ধু আমাদের ঋণী করে গেছেন। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার ক্ষমতা বাংলাদেশের নাই। সোনার বাংলা বিনির্মাণের মাধ্যমে তাঁর ঋণ শোধ এবং আদর্শকে শ্রদ্ধা জানাতে পারব।

বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সভপতি শেখ মো. ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিআইডব্লিউটি-এ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়া ও বাংলাদেশ নৌযান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন লিটন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ স্বাবলম্বী হচ্ছে-পদ্মা সেতু হয়েছে, মেট্রোরেল হচ্ছে, টেকনাফ পর্যন্ত রেললাইন হচ্ছে, এটা বিএনপির অর্ন্তজ্বালা। তাদের জ্বালা আমরা বুঝি। বিশ্বমন্দার সময়ে বাংলাদেশে যারা বিশৃংখলা সৃষ্টি করতে চায়, তারা দেশের পক্ষে, বাংলার মানুষের পক্ষে কথা বলে না। তারা চিন্তা করে- বাংলাদেশ কেন শ্রীলংকার মতো হয় না।

তিনি বলেন, শোককে শক্তিতে পরিণত করেছি। দেশ বিরোধী কোন চক্রান্ত সহ্য করা হবে না। দেশ বিরোধী চক্রান্তকারীদের সমূলে উৎপাটন করা হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে ঘাতকরা নির্মমভাবে হত্যা করেছে। মানবতার ইতিহাসে এত বড় জঘন্য অপরাধ আর কখনো সংঘটিত হয় নাই। বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে মৌলিক অধিকার প্রতিষ্ঠা করেছি। স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি।

তিনি আরো বলেন, মানবাধিকার নেতৃবৃন্দ মানবাধিকার নিয়ে এখন অনেক কথা বলছেন। কিন্তু তারা কি কখনো শিশু রাসেল হত্যা, গর্ভবতী মাকে হত্যার প্রতিবাদ করেছেন? কোথাও কথা বলেছেন? ১৫ আগস্ট মানবাধিকার লংঘিত হয়েছে -সে বিষয়ে কোথায় বলেছেন?

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন