শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শরতে গ্রীষ্মের দাবদাহে বরিশাল মহানগরীর বিশাল এলাকায় ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিহীন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:৫০ পিএম

শরতে গ্রীষ্মের দাবদাহের মধ্যে বরিশাল মহানগরীর বিশাল এলাকায় সকাল ৯টা থেকে বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় লক্ষাধিক মানুষ অবর্ননীয় দূর্ভোগে। শিশু ও বৃয়স্কদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলেও গনমাধ্যম দপ্তরগুলোতে ফোন করে জানিয়েছন কেউ কেউ। শণিবার বরিশাল মহানগরীতে তাপমাত্রার পারদ ছিল প্রায় ৩৫ ডিগ্রী সেলসিয়াসের কাছে।

এ অবস্থাতেই সকাল ৯টা থেকে নগরীর রূপাতলী ৩৩/১১ কেভী সাব-স্টেশনে সংযুক্ত নগরীর সার্কিট হাউস ফিডার, হাতেম আলী কলেজ ফিডার ও আলেকান্দা ফিডারে জরুরী রক্ষনাক্ষেনের কাজে বিদ্যুৎ সরবরহ বন্ধ রাখা হয়েছে। ফলে এসব ফিডারে সংযুক্ত প্রায় ৫০ হাজার মানুষের দূর্ভোগের কোন সীমা নেই।
এ বিপত্বির মধ্যেই দুপুর সাড়ে ১২টার দিকে রূপাতলীÑপলাশপুর ৩৩ কেভী লাইনের তার ছিড়ে পরায় পলাশপুর ৩৩/১১ কেভী সাব-স্টেশনে সংযুক্ত অন্তত ৮টি ফিডারে বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে যায়। ফলে দুপুর ২টা পর্যন্ত নগরীর প্রায় অর্ধেক এলাকাই বিদ্যুৎ বিহীন ছিল। তবে ৩৩ হাজার ভোল্টের তার যুড়ে কখন পলশপুর সাব-স্টেশনটি চালু করার আগেই কাশীপুর থেকে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ নিয়ে পলাশপুর সাব-সেটশনটি চালু করা হয়েছে। পাশাপাশি বিচ্ছিন্ন তার জোড়ার কাজও চলছে।
অপরদিকে জরুরী রক্ষনাবেক্ষন কাজ শেষে নগরীর হাতেম আলী কলেজ, সার্কিট হাউজ ও আলেকান্দা ফিডার ৩টিতে দুপর ৩টার দিকেই বিদ্যুৎ সরবারহ শুরু হওয়ায় নগরবাসীর মাঝে স্বস্তি ফিরে এসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন