রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ৮ম চীন মৈত্রী সেতু উদ্বোধনে ইন্দুরকানীতে নানা আয়োজন

ইন্দুরকানী (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:০১ পিএম


পিরোজপুরের কচাঁ নদীর উপরে নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ৮ম চীন মৈত্রী সেতু উদ্বোধন গীরে ইন্দুরকানীতে চলছে নানা আয়োজন। আগামীকাল ০৪ই অক্টোবর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও পরিবহন মন্ত্রানালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এর সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থেকে সেতুটি উদ্বোধন করবেন। পিরোজপুর জেলা ও উপজেলাগুলোতে চলছে নানা আয়োজন। সেতুর দুই পান্তে থেকে হাজার হাজার জনতা মাননীয় প্রধানমন্ত্রীর এ উদ্বোধনে অংশগ্রহণ করবেন। ইন্দুরকানী উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, জাতীয় পার্টি-জেপি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংস্থাগুলোর মাধ্যমে উপজেলা থেকে সেতু প্রান্তে লোক সমগমের উদ্দ্যোগ নেওয়া হয়েছে। এ সেতুটি উদ্বোধন হলে দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চল তথা খুলনা বরিশাল, কুয়াকাটা, পটুয়াখালীসহ দেশের দক্ষিনাঞ্চলের সাথে যোগাযোগে সহজ হয়ে উঠবে।
বাস চালক হাফিজ জানায়, কঁচানদীর প্রস্থতা প্রায় এক কিলোমিটার হওয়ায় এবং ফেরী পারাপারে ৫০মিনিট সময় লেগে যায়। বর্ষাকালে এ নদীতে পানির প্রবাহ বৃদ্ধি পায় ও নদীর ¯্রােত তীব্র আকার ধারন করে ফলে পারাপার সময় আরও বেড়ে যায়। আবহাওয়া প্রতিকুল থাকলে ফেরী চলাচল সম্পুর্ন বন্ধ রাখতে হয় । বিষয় গুলো অনুধাবন করে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর উপরে সেতু নির্মান করেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।
জাতীয় পার্টি-জেপি’র আহবায়ক মোঃ শাহীন হাওলাদার জানান, উপজেলা জাতীয় পার্টির পক্ষ থেকে সেতু উদ্বোধনে পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টি (জেপির) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু’র সাথে সেতুর পূর্বপ্রান্তে থেকে উদ্বোধনে অংশগ্রহণ করব আমরা ইন্দুরকানী উপজেলাবাসী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন