রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা রেলষ্টেশনে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমান জাদুঘর, উপচে পড়া ভিড়

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৫ পিএম

মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ রেল বিভাগের ব্যতিক্রমী আয়োজন ট্রেনের বগিতে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমান রেল জাদুঘর স্থাপন। গত শুক্রবার খুলনা রেলষ্টেশনে ট্রেনের একটি বগিতে বঙ্গবন্ধু ভ্রাম্যমান জাদুঘর স্থাপন করা হয়েছে। আগামী বুধবার পর্যন্ত এই স্টেশনে ভ্রাম্যমান জাদুঘর থাকবে।

এদিকে, ভ্রাম্যমান যাদুঘর দেখতে প্রতিদিন অসংখ্য মানুষ ভিড় করছেন। বিভিন্ন বয়সের মানুষের উপচে পড়া ভিড় মোকাবেলায় হিমশিম খাচ্ছে রেল কর্তৃপক্ষ। বগির ভেতরে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ২০টিরও বেশি ছবি স্থান পেয়েছে। এসব ছবির মধ্যে রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাল্যকাল, বিবাহিত জীবন, মিশনারী স্কুল, রোজ গার্ডেন, ভারতের জাতির পিতা মহত্মা গান্ধির সাথে, বঙ্গবন্ধুর চশমা, ভাষা আন্দোলন, প্রভাত ফেরীতে মওলানা ভাসানীর সাথে, ৫৪’র প্রাদেশিক পরিষদের মন্ত্রীসভা, তৎকালীন প্রধানমন্ত্রী একে ফজলুল হকের সঙ্গে, ৬ দফা আন্দোলন, আগরতলা মামলা থেকে মুক্তি, ৭ই মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধের ছবি, ১৯৭২ সালের ১০ জানুয়ারী, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি ইত্যাদি

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর দৌলতপুরে, ১২ ও ১৩ সেপ্টেম্বর নওয়াপাড়া এবং ১৫ থেকে ১৮ সেপ্টেম্বর যশোরে জাদুঘর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন