রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষা সচিবসহ ৫ জনের বিরুদ্ধে রুল

আদালত অবমাননা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আবু বকর সিদ্দিকীসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননা রুল জারি করেছেন হাইকোর্ট।

গতকাল রোববার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। শিক্ষা সচিব ছাড়া অপর চার কর্মকর্তা হলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. মশিউর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ফাহিমা সুলতানা, খুলনার দৌলতপুর কলেজের (দিবা-নৈশ) গভর্নিং বডির চেয়ারম্যান শাকেরা বানু এবং কলেজের অধ্যক্ষ এ এস এম আনিসুর রহমান। রুল জারির পাশাপাশি তাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না-তাও জানতে চাওয়া হয়েছে। এছাড়া দৌলতপুর কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান শাকেরা বানু ও কলেজের অধ্যক্ষ এএসএম আনিসুর রহমানকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৮ অক্টোবর তাদের হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. শামসুল হক কাঞ্চন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়, সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সামসুন নাহার লাইজু।

অ্যাডভোকেট শামসুল হক কাঞ্চন বলেন, খুলনার দৌলতপুর কলেজের সহকারী অধ্যাপক মোল্লা মিজানুর রহমানকে ৫ বছর আগে বরখাস্ত করা হয়। যে অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে, সেটি দীর্ঘদিনেও প্রসিডিং শুরু করা হয়নি। গত এপ্রিল মাসে বরখাস্তের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন মোল্লা মিজানুর রহমান। রিটের শুনানি নিয়ে গত ১৮ এপ্রিল হাইকোর্ট বরখাস্তের বিরুদ্ধে রুল জারি করেন। সেই সঙ্গে এক মাসের মধ্যে তার সমুদয় পাওনা পরিশোধের নির্দেশ দেন। কিন্তু দীর্ঘদিন পার হলেও আদালতের আদেশ বাস্তবায়ন করা হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন