শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে আটক ৪

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ এএম

নওগাঁর ধামইরহাটে অনলাইনে অবৈধ ক্রিপ্টোকারেন্সি লেনদেনে মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া অভিযোগে চারজনকে আটক করেছে র‌্যাব। গত শনিবার দিনগত মধ্যে রাতে উপজেলার আমাইতারা বাজার থেকে বিভিন্ন সরঞ্জামাদিসহ তাদের আটক করে র‌্যাব ৫ -এর সদস্যরা।
আটকৃতরা হলেন- ধামইরহাট উপজেলার উত্তর চকযদু গ্রামের জাহিরুল ইসলামের ছেলে জাকারিয়া হাসান রাজু, হাটনগর গ্রামের বেলাল হোসেন ছেলে আশিক আহমেদ, দূর্গাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে তৌহিদ হোসেন (৩০) এবং উত্তর দূর্গাপুর গ্রামের আব্দুস সালামের ছেলে নুর আলম। গত রোববার সন্ধ্যায় জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, আটককৃতরা বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন দীর্ঘ দিন থেকে করে আসছিলেন। তারা অবৈধভাবে বিদেশীদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠানো পাশাপাশি অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারদের সাথে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এর মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে অবৈধভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিলেন।
এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ধামইরহাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায় মামলা করে থানায় হস্তান্তর করা হয়েছে।
ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, মামলায় আটকৃকদের গ্রেফতার দেখিয়ে আদালতের সোপর্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন