সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাথরঘাটায় সাবেক এমপিসহ বিএনপির ৯৯ নেতা কর্মীর নামে মামলা গ্রেফতার ৫

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১০:১৯ পিএম

বরগুনার পাথরঘাটায় বিএনপির সাবেক এমপি নুরুল ইসলাম মনি,পাথরঘাটা উপজেলা বিএনপির আহবায়ক চৌধুরী মোঃ ফারুক সাইফুল ইসলাম জামাল,আবুল হোসেন আবু, সেলিম পহলান ও সহ বিএনপি দলীয় ৯৯ জনের নাম উল্লেখ করে মামলা ৫ সেপ্টেম্বর সোমবার বিকেলে একটি মামলা দায়ের করেছেন পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান ও কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলা উদ্দিন পল্টু।

মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতার কৃতরা হলেন বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফাইজুল মালেক ওরফে সজিব (৩৫), পাথরঘাটা পৌর ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব খাইরুল ইসলাম শরীফ(২৮), রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন ওরফে নয়ন (২৫), পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য মো. শাওন (১৭) ও রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সদস্য মো. হাসিব (২৩)।
এছাড়াও ওই মামলায় আরো ৩ শ জনকে আসামী করা হয়েছে।

পল্টু এজাহারে উল্লেখ করেন ৪ সেপ্টেম্বর রবিবার সাবেক এমপি নুরুল ইসলাম মনি ঢাকা থেকে আসার পথে পাথরঘাটা সিএন্ডবি নামক স্থানেবসে তার লোকজন আওয়ামীল নেতা কর্মীর ওপরে হামলা চালায় এবং অনেক গাড়ি ভাংচুর করে।
এঘটনায় ৫ সেপ্টেম্বর পাথরঘাটা থানায় মামলা করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপি'র আহবায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক এর কাছে জানতে চাইলে তিনি বলেন তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা অনুযায়ী ৫ সেপ্টেম্বর সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি
ওই সমাবেশে যোগদান করার লক্ষ্যে
৪ সেপ্টেম্বর রবিবার সাবেক এমপি নুরুল ইসলাম মনি ঢাকা থেকে বরগুনার পাথরঘটার নাচনাপাড়ায় নিজ বাড়িতে আসার পথে রায়হানপুর ইউনিয়নের সিএন্ডবি নামক স্থানে আসা মাত্রই মনিকে ভাইকেএঁগিয়ে আনতে যাওয়া গাড়ি বহরে ও মনি সমর্থকদের ওপর হামলা চালায় আওয়ামীলীগ ও অাওয়ামীলীগের অঙ্গ সংগঠন।
তিনি বলেন হামলায় আমাদের শতাধিক নেতাকর্মী আহত হওয়াসহ দুই শতাধিক মটর সাইকেল ভাংচুর করা হলেও উল্টা আমাদের নামে মামলা করা হয়েছে।
জামাল বলেন রবিবারের হামলায় এখনো অনেক নেতা কর্মী ভয়ে ঘরে ফিরেতে পারছেনা এবং তিন জনের কোন খোঁজ পাওয়া যাচ্ছেনা।

জানতে চাইলে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাশার মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, পাথরঘাটায় বেআইনী ভাবে সমাবেশ, হামলা, মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আলাউদ্দিন পল্টু বাদি হয়ে এ মামলা দায়ের করেছেন। ওই মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন